সৌম্যর টেস্ট সেঞ্চুরির ব্যাট নিলামে, ভিত্তিমূল্য তিন লাখ টাকা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:53:59

করোনাভাইরাস যুদ্ধে নিজের সবচেয়ে প্রিয় ব্যাটটি উৎসর্গ করেছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের বিশ্বকাপ মাতানো ব্যাটটি নিলামে বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। নিলাম থেকে আসা পুরো অর্থটা গেছে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সুবিধাবঞ্চিত মানুষের জন্য খাদ্য সামগ্রী ও বিভিন্ন হাসপাতালের চিকিৎসা সরঞ্জামাদি ক্রয়ে ব্যয় করা হবে এ অর্থ।

ক্রিকেট মহাতারকা সাকিবের দেখাদেখি এবার মানবতার ডাকে সাড়া দিলেন সাতক্ষীরার ছেলে সৌম্য সরকার। করোনা যুদ্ধের তহবিল গড়তে নিলামে তুললেন লাল বলের ক্রিকেটে নিজের প্রথম শতক হাঁকানোর ব্যাটটি। ২০১৯ সালের মার্চে হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৪ বলে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছেন বাংলাদেশ ক্রিকেটের এ স্টার খেলোয়াড়।

শনিবার (২ মে) বিকেল সাড়ে ৪টায় নিলামের অনলাইন প্লাটফর্ম অকশন পর অ্যাকশনের ফেসবুক পেজে সৌম্যের ব্যাটটির বিডিং শুরু হয়েছে। তার ব্যাটের ভিত্তি মূল্য তিন লাখ টাকা। বিডিং শেষ হবে রোববার (৩ মে) রাত ১১টায়। তার আগে শুরু হবে নিলামের লাইভ বিডিং।

হ্যামিল্টনের সেডন পার্কে সৌম্য সরকার টেস্ট ক্যারিয়ারের একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন ২০১৯ সালের মার্চে। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের তৃতীয় ইনিংসে ৯৪ বলে জাদুকরী তিন অঙ্ক স্পর্শ করেন মিডল-অর্ডার ব্যাটসম্যান সৌম্য। মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ২৩৫ রানের জুটি গড়ে সৌম্য সাজঘরে ফিরেন ১৪৯ রান নিয়ে।

এ সম্পর্কিত আরও খবর