চার বছর পর ফিরে এলেন ‘মৃত’ ফুটবলার!

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 08:14:31

তার নাম হিয়ানিক কামবা। জন্মভূমি কঙ্গো। খেলতেন জার্মানির শালকে জিরো ফোর নামের একটি ক্লাবে। মূল দলে নয়, মাইনর দলে। তবে তিনি খেলার জন্য নয়, আলোচিত হচ্ছেন তার ফিরে আসার খবরে। ২০১৬ সালে ঘানায় এক সড়ক দুর্ঘটনায় তার মৃত্যুর খবর পাওয়া যায়। সে সময় শোক পালন হয়। বীমার বড় অঙ্কের অর্থও তার স্ত্রীর অ্যাকাউন্টে জমা হয়। এখন চার বছর পর আগের সেই ‘মৃত’ ফুটবলারকে নাকি আবার দেখা গেছে জার্মানির র‌্যাআর অঞ্চলে!

জার্মানির বিল্ড পত্রিকায় এই চাঞ্চল্যকর খবর বেরিয়েছে। জার্মান পুলিশ এই খবরের তদন্তে নেমেছে। সরকারি প্রসিকিউটর আনেতে মিল্ক তার কার্যক্রম শুরু করেছেন। হিয়ানিক কামবার সাবেক স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছেন তিনি। কামবার ‘মৃত্যুর’ পর তার স্ত্রী বীমা প্রতিষ্ঠান থেকে বেশ মোটা অঙ্কের অর্থ পেয়েছিলেন।

‘মৃত্যুর’ চার বছর পর হিয়ানিক কামবা’র এই ফিরে আসার ঘটনার প্রাথমিক তদন্তে জার্মান পুলিশ সন্দেহ করছে, জীবন বীমা বাবদ মোটা অঙ্কের অর্থ জালিয়াতির বিষয় হয়তো বা এর সঙ্গে জড়িত আছে। জীবন বীমা কোম্পানির কাছ থেকে জালিয়াতি করে অর্থ আদায়ের জন্য কামবা তার ‘মৃত্যু নাটক’ সাজিয়েছিলেন কিনা- সেটাই এখন সন্দেহ তালিকার শীর্ষে।

জার্মান পুলিশ আশা করছে শিগগিরই তারা এই রহস্যের কিনারা করতে সক্ষম হবে। তবে চার বছর আগে ‘মারা যাওয়া’ ব্যক্তি কিভাবে সীমান্তের কড়া নিরাপত্তা জোন পেরিয়ে আবার জার্মানিতে প্রবেশ করল- সেটাই জার্মানিকে ভাবিয়ে তুলছে।

এ সম্পর্কিত আরও খবর