গ্রুপসেরা হয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:13:42

বাংলাদেশ ৩ : নেপাল ০

ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠার সুযোগ ছিল বাংলাদেশের মেয়েদের। কিন্তু ড্র, নয় নেপালকে ৩-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা ফুটবল চ্যাম্পিয়নশিপের শেষ চারে উঠেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সোমবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে গোল উৎসব না করতে পারলেও দৃষ্টিনন্দন ফুটবল খেলেছে বাংলাদেশের মেয়েরা। বুঝিয়ে দিয়েছে সাফ ফুটবলের শিরোপা ধরে রাখতে প্রস্তুত তারা। 'বি' গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে ভুটানকে পেল বাংলাদেশ।

ম্যাচের প্রথমার্ধের ইনজুরি সময়ে তহুরা খাতুনের গোলে এগিয়ে যায় দল। এরপর দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল পেয়েছে দল। গোলদাতা মারিয়া মান্ডা ও সাজেদা খাতুন।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। দুই জয়ে রীতিমতো 'বি' গ্রুপের সেরা হয়ে সেমিফাইনালে উঠে গেল মারিয়া-তহুরারা।

ম্যাচে লাল-সবুজের প্রতিনিধির হয়ে প্রথম গোলটা তহুরা করলেও উৎস তৈরি করে দিয়েছেন মারিয়া। তার ভাসানো ক্রসে মাথা ছুঁইয়ে দেন তহুরা। এবারের সাফ চ্যাম্পিয়নশিপের এটি তার তৃতীয় গোল। এরপর ব্যবধান দ্বিগুণ হয় ৫১ মিনিটে। মারিয়া বাঁ পায়ে অসাধারন এক গোল করেন (২-০)।

আগের ম্যাচে পাকিস্তানকে নাজেহাল করলেও নেপালের বিপক্ষে সতর্ক হয়েই খেলেছে বাংলাদেশের মেয়েরা। এরইমধ্যে ৬৭ মিনিটে দলকে আরো এগিয়ে দেন সাজেদা।

এর আগে সোমবারের প্রথম ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়ে এ' গ্রুপসেরা হয়েছে ভারত। এ পর্যায়ে ১৬ আগস্ট ফাইনালে উঠার লড়াইয়ে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর অন্য সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে ভারত।

 

এ সম্পর্কিত আরও খবর