মিলিয়ন রুপিতে বিক্রি হলো আজহারের ব্যাট-জার্সি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:10:44

বাংলাদেশের মতো এবার পাকিস্তানের ক্রিকেটাররাও মানবতার ডাকে সাড়া দিয়ে নিলামে তুলছেন ব্যাট। করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতেই এমন উদ্যোগ। আজহার আলি এই লড়াইয়ে বেশ চড়া মূল্যেই বিক্রি করলেন তার ব্যাট-জার্সি।

নিজের ট্রিপল সেঞ্চুরি হাঁকানো ব্যাট ও ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারানো ম্যাচের জার্সি নিলাম তুলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলি। তা থেকেই ২.২ মিলিয়ন পাকিস্তানি রুপি পেলেন তিনি। যা ব্যয় হবে দুস্থ মানুষের পেছনে।

পাকিস্তান দলের স্বাক্ষরসহ নিজের প্রিয় ব্যাট ও জার্সিটি নিলামে তুলতেই বেশ সাড়া পেয়েছেন আজহার আলি। ব্যাট ও জার্সি প্রতিটির ভিত্তিমূল্য ছিল ১ মিলিয়ন পাকিস্তানি রুপি।

চ্যাম্পিয়ন্স ট্রফির জার্সিটি সর্বোচ্চ ১.১ মিলিয়ন রুপি দেন মার্কিন প্রবাসী এক পাকিস্তানি। ১ মিলিয়ন রুপিতে ব্যাটটি কিনেছেন ভারতের ব্লেডস অফ গ্লোরি ক্রিকেট জাদুঘর। সর্বোচ্চ নিলাম ডাকের ১০ শতাংশ (১ লাখ রুপি) দান করেছেন নিউ জার্সির জামাল খান। ফলে এই ব্যাট-জার্সি থেকেই এসেছে ২.২ মিলিয়ন পাকিস্তানি রুপি।

পাকিস্তানি তারকা ক্রিকেটার আজহার জানালেন, ‘১ মিলিয়ন রুপিতে ব্যাটটি কিনে নিয়েছে ব্লেডস অফ গ্লোরি। ক্যালিফোর্নিয়া থেকে কাশ ভিলানী পেয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির জার্সিটি। তাদের অভিনন্দন ও ধন্যবাদ জানাই। মানবতার ডাকে এভাবেই সাড়া দিতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর