এশিয়া কাপের প্রাথমিক দলে মুমিনুল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 04:12:38

এশিয়া কাপ ক্রিকেটের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার ঘোষিত সেই দলে আছেন মুমিনুল হক। আবারো ওয়ানডে দলে ফেরার পথে রয়েছেন এই ব্যাটসম্যান। প্রায় তিন বছর ধরে ওয়ানডে জাতীয় দলে নেই মুমিনুল। সদ্য আয়ারল্যান্ড সফরে ‘এ’ দলের হয়ে একদিনের ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছেন তিনি। সেই সাফল্যের পথ ধরে এই ব্যাটসম্যান ডাক পেলেন প্রাথমিক দলে।

হাতের চোটে কাবু থাকলেও সাকিব আল হাসানও আছেন প্রাথমিক দলে। হজ করতে গেছেন এই অলরাউন্ডার। ফিরেই অস্ত্রোপচার করার কথা। আর সেটা হলে মিস করবেন এশিয়া কাপ।

প্রাথমিক দলে নতুন মুখ পেস বোলার সৈয়দ খালেদ আহমেদ, অলরাউন্ডার ফজলে রাব্বি মাহমুদ, শরিফুল ইসলাম। ১৭ বছর বয়সী বাঁহাতি পেসার শরিফুল ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলে উঠে এসেছেন প্রাথমিক দলে। ৩০ বছর বয়সী ফজলে রাব্বিও ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার পুরস্কার পেয়েছেন।

ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে ২৭ আগস্ট থেকে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে প্রাথমিক ক্যাম্প। সেই প্রস্তুতি ক্যাম্প থেকেই বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের মূল দল।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। টুর্নামেন্টের ফাইনাল ২৮ সেপ্টেম্বর। বাংলাদেশ আছে 'বি'গ্রুপে। যেখানে টাইগাররা লড়বে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে।

প্রাথমিক দল-

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, খালেদ আহমেদ, জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও ফজলে রাব্বী।

 

এ সম্পর্কিত আরও খবর