উজবেকদের কাছে হারে শুরু বাংলাদেশের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:31:26

আন্তর্জাতিক ফুটবলে ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বের হতে পারছে না বাংলাদেশ জাতীয় দল। সেই একই দৃশ্যপটের দেখা মিলল আবারো। অসহায় আত্মসমর্পন করলেন অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা। মঙ্গলবার উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে হেরে এশিয়ান গেমস শুরু করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এ নিয়ে উজবেকদের সঙ্গে টানা তিন ম্যাচই জয়হীন থাকলো বাংলাদেশ। এর আগে এশিয়ান গেমসের ফুটবল ইভেন্টে বাংলাদেশ হেরেছিল ২০১০ ও ২০১৪ সালে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় পাকান সারি স্টেডিয়ামে মঙ্গলবার এশিয়ান গেমসে উজবেকদের রুখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের শুরু প্রতিপক্ষের দুর্দান্ত ফুটবলে পেছনে পড়ে লাল-সবুজ প্রতিনিধিরা। প্রথম ২০ মিনিটে উজবেকদের বল পজেশন ছিল ৯২ ভাগ, বাংলাদেশের ৮।

যদিও এশিয়ান গেমসের সাবেক চ্যাম্পিয়নদের গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ২৩ মিনিট পর্যন্ত। সে সময় দলটির হয়ে গোল করেন উরিনবোয়েভ জাবিখিলো। ডান দিক দিয়ে আলিবায়েভেবের ক্রসে হেডে গোল করেন জাবি। এরপর সমতায় ফেরার চেষ্টা করেও বিরতির আগে পারেনি বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে আবারো আক্রমণ শুরু করে উজবেকরা। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন খামদামভ দোস্তোনবেগ। ৬৬ মিনিটে উজেবিকস্তানের তৃতীয় গোল করেন আলিবায়েভেব ইকরাম। বলতে গেলে ব্যবধান কমানোর খুব একটা সুযোগ পায়নি বাংলাদেশ। যে কারণে এশিয়ান গেমসের শুরুটা বড় হারেই হয়েছে জেমি ডের শিষ্যদের।

এশিয়ান গেমসের আগে বাংলাদেশ প্রথমে কাতার ও পরে দক্ষিণ কোরিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলেছে। তারপরও হারের বৃত্তেই বন্দী থাকতে হলো। গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে বৃহস্পতিবার থাইল্যান্ডের মুখোমুখি হবে জামাল ভুঁইয়ারা।

এ সম্পর্কিত আরও খবর