চাপের মুখে সাব্বির রহমান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:23:31

কথায় আছে, ‘ন্যাড়া বেলতলায় একবারই যায়!’ কিন্তু সাব্বির রহমান একই ভুল বারবার করে যাচ্ছেন। নিজেকে শুধরানোর নাম গন্ধ নেই। কিছুদিন অাগেই নতুন এক বিতর্কের জন্ম দিয়েছেন জাতীয় দলের এই ক্রিকেটার। মাঠের বাইরে তার কাণ্ডে বিব্রত খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারাও।

এইতো কিছুদিন আগে সোশাল মিডিয়া ফেসবুকে দুই তরুণকে হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে সাব্বিরের বিরুদ্ধে। এ কারণে শাস্তির মুখে পড়তে হচ্ছে অফ ফর্মে থাকা এই ব্যাটসম্যানকে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমে জানিয়েছেন, কঠোর শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাব্বির।

আকরাম স্পষ্ট জানিয়ে রাখলেন, ‘দেখুন, পুরো বিষয়টাই নজরে এসেছে আমাদের। এ ধরণের সমালোচনার পর আমরা অ্যাকশনে যাবোই। আগে আমরা শৃংখলা প্রসঙ্গে ছাড় দেইনি। এবারো সেটা নিয়ে আমরা আএটা নিয়ে কথা বলবো। সিরিয়াস অ্যাকশনে যাবো। কারও জন্য বাংলাদেশ ক্রিকেটের বদনাম হোক এটা আমরা চাই না।’

বলা দরকার, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচে সহজ একটা ক্যাচ হাতছাড়া করেন সাব্বির। এবার এনিয়ে সমালোচনা হয়ফেসবুকে। পরে সাব্বির একটি মেসেজে এক তরুণকে হুমকি দেন। তবে তিনি নিজে এরপর দাবী করেন তার ফেসবুক আইডি হ্যাক হয়েছিল।

অবশ্য এভাবে বিতর্কে জড়িয়ে পড়া তার জন্য নতুন কিছু নয়। এর আগে নারী কেলেঙ্কারি, দর্শককে গালি দেয়া, ম্যাচ চলার সময় দর্শক পেটানো সবই করেছেন। সেইসব গুরুতর অভিযোগের পর জরিমানা, নিষেধাজ্ঞা, কেন্দ্রীয় চুক্তি বাদ পড়লেও নিজেকে ঠিক করেন নি সাব্বির।

এই ‘ব্যাডবয়’ ইমেজের সঙ্গে তার ফর্মটাও তলানির দিকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সব শেষ ওয়ানডে সিরিজে তিন ম্যাচে করেছেন মাত্র ২৫ রান। মঙ্গলবার এশিয়া কাপের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে অবশ্য আছেন তিনি। তবে সবমিলিয়ে ক্যারিয়ারটাই এখন হুমকির মুখে সাব্বিরের।

এ সম্পর্কিত আরও খবর