চুক্তি থেকেও বাদ আমির

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:20:35

পাকিস্তান ক্রিকেট দলে জায়গা হারিয়েছেন। এবার কেন্দ্রীয় চুক্তিতেও নেই মোহাম্মদ আমির। দুঃসময়ে থাকা এই পেসারকে বাইরে রেখেই বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে।

যদিও ক্যারিয়ারটা দীর্ঘ করতে আমির নিজেই টেস্ট ক্রিকেটকে গুডবাই বলেছিলেন। তার মাশুল গুনতে হচ্ছে তাকে। কারণ পিসিবি চুক্তি থেকে ছেটে ফেলল তার নাম। একইভাবে সাদা পোশাকের ক্রিকেট থেকে সরে গিয়ে জায়গা হারালেন আরেক পেসার ওয়াহাব রিয়াজ। বাদ পড়েছেন হাসান আলীও। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়ে এবার চুক্তি থেকেও ছিটকে গেলেন তিনি।

তাদের বাইরে রেখে পিসিবি উদীয়মান নতুন তিন ক্রিকেটারকে এনেছে চুক্তিতে। তারা হলেন-নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন ও হারিস রউফ। বুধবার ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে পিসিবি।

এ' গ্রেডে থাকা বাবর আজম হলেন ওয়ানডের নতুন অধিনায়ক। পদ হারালেন সরফরাজ আহমেদ। তার সঙ্গে শীর্ষ এই গ্রেডে রয়েছেন আজহার আলী ও শাহীন শাহ আফ্রিদি। মাসিক ১১ লাখ পাকিস্তানি রুপি বেতন পাবেন এই তিন ক্রিকেটার।

এ গ্রেড থেকে বি গ্রেডে চলে গেলেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। অবনমন হয়েছে ইয়াসির শাহরও। তাদের মাসিক বেতন ৭ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপি। ইফতেখার আহমেদ ও নাসিম শাহ সি গ্রেডে। তারা মাসে পাবেন ৫ লাখ ৫০ হাজার রুপি। ইমার্জিং গ্রেডে রয়েছেন হারিস রউফ, হায়দার আলী ও মোহাম্মদ হাসনাইন।

এ সম্পর্কিত আরও খবর