বিধিনিষেধ নিয়ে প্রিমিয়ার লিগে শুরু হচ্ছে অনুশীলন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:43:02

বুন্দেসলিগা, সেরি এ ও লা লিগার পর এবার অনুশীলন শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগে। মাঠে ফুটবল ফেরানোর প্রথম ধাপ হিসেবে এই অনুশীলন পর্বে থাকছে অনেক বিধিনিষেধ।

এক সঙ্গে পাঁচ জনের বেশি ফুটবলার অনুশীলন করতে পারবেন না। তবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। ফুটবলাররা ট্যাকল করতে পারবেন না। পিচ হতে হবে জীবাণুমুক্ত।

ইংলিশ প্রিমিয়ার লিগের অফিসিয়াল প্রোটোকল খেলোয়াড় ও কোচদের কাছে পৌঁছে গেছে মঙ্গলবার। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব সবাই মেনে চলছে কিনা সেটা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে।

কর্নার-ফ্লাগস, বল, গোলপোস্ট, অনুশীলনে ব্যবহৃত সরঞ্জামাদি এবং খেলার মাঠের উপরিভাগ প্রতি সেশন অনুশীলন শেষে জীবাণুমুক্ত করতে হবে।

প্রিমিয়ার লিগের কর্তা-ব্যক্তিরা প্রত্যাশা করছেন, সোমবার থেকে শুরু হতে পারে অনুশীলন। তবে ৭৫ মিনিটের বেশি কোনোভাবেই অনুশীলন করা যাবে না।

দুই সপ্তাহ অন্তর টেস্ট করা হবে সবার। আর প্রতিদিন অনুশীলনের আগে দিতে হবে বিভিন্ন প্রশ্নের উত্তর। সঙ্গে হবে শরীরের তাপমাত্রা পরিমাপ। ফুটবলারদের কোভিড-১৯ পরীক্ষার ফল দিয়ে কেন্দ্রীয় একটি তালিকা তৈরি করা হবে।

অনুশীলন গ্রাউন্ডে আসা-যাওয়ার সময় ফুটবলাররা একে অন্যের গাড়ি শেয়ার করতে পারবেন না। গাড়ির ভিতরটা নিয়মিত পরিষ্কার করতে হবে। টিম গাড়ি বা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করা যাবে না।

এ সম্পর্কিত আরও খবর