ক্রিকেট মাঠে ফিরছে ২২ মে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 20:25:05

গোটা বিশ্বটাই যেন প্রায় স্থবির হয়ে আছে। স্বাভাবিক জীবন যাত্রা থমকে দিয়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরেই থাকছেন অনেকে। বন্ধ খেলাধুলা। কবে ফের সবকিছু স্বাভাবিক হবে উত্তর নেই। তবে এরইমধ্যে ক্রিকেট ফিরছে মাঠে। তেমনই সুখবর মিলল।

সবকিছু ঠিক থাকলে ২২ মে মাঠের লড়াইয়ে দেখা যাবে দুই ক্রিকেট দলকে। ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ম্যাচে মুখোমুখি হবে সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস।

গত মার্চের পর আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশে আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে এই প্রথম বসতে যাচ্ছে কোনো টুর্নামেন্ট।

স্বীকৃত কোনো ক্রিকেট ম্যাচ সবশেষ হয়েছে গত ১৫ মার্চ। পাকিস্তান সুপার লিগের সেই ম্যাচের পর থেকেই করোনার কারণে মাঠের বাইরে ক্রিকেটাররা।

ওয়েস্ট ইন্ডিজে এবারই প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে টি-টেন ক্রিকেটের এই টুর্নামেন্ট ভিপিএল। ২২ মে শুরু হয়ে শেষ ৩১ মে। ১০ ওভারের এই ক্রিকেটে থাকবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ৬টি দল। মোট ম্যাচ ৩০টি।

তারকা ক্রিকেটাররাও খেলবেন এই টুর্নামেন্টে। যার মধ্যে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কেসরিক উইলিয়ামস, ওবেড ম্যাককয় ও সুনিল আমব্রিস। অবশ্য অন্য দেশের ক্রিকেটারদের দেখা যাবে না লড়াইয়ে।

তবে শঙ্কার কথা ক্যারিবীয় দ্বীপপুঞ্জ করোনামুক্ত নয়। খোদ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে এখন অব্দি পাওয়া গেছে ১৮ জন করোনা রোগী। যদিও কঠোর নিয়ম মেনে চলছেন সবাই। এরইমধ্যে সুস্থ হয়েছেন ১০জন। এ কারণেই গ্যালারিতে বসে এই টুর্নামেন্টের ম্যাচও দেখতে পাবেন দর্শকরা। একইসঙ্গে অনলাইনেও সরাসরি সম্প্রচার হবে ভিপিএলের প্রতিটি ম্যাচ।

করোনাভাইরাসের সতর্কতার কথা মাথায় রেখে বলে থুথু বা লালা ব্যবহার করা যাবে না এই টুর্নামেন্টে। একইসঙ্গে উদযাপনেও সতর্ক থাকতে বলা হয়েছে ক্রিকেটারদের।

এ সম্পর্কিত আরও খবর