২০ মে শুরু ইংলিশ ক্রিকেটারদের অনুশীলন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-08 21:47:15

ফুটবলারদের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়েছে বুন্দেসলিগা, সেরি এ ও লা লিগায়। সোমবার থেকে অনুশীলন শুরু হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগেও। শুধু ফুটবলাররাই নন। অনুশীলনে নামছেন ইংল্যান্ডের ক্রিকেটাররাও।

আগামী সপ্তাহে শুরু হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের অনুশীলন। দলীয় অনুশীলনে এখনই অনুমতি মিলছে না। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ফুটবলারদের মতো ব্যক্তিগত অনুশীলন করবেন ক্রিকেটাররা। করোনাভাইরাস শাটডাউনের পর মাঠে ক্রিকেট খেলা ফেরানোর প্রথম ধাপের পরিকল্পনা এটি।

কোচ, ফিজিওদের নিয়ে বিভিন্ন কাউন্টি গ্রাউন্ডে বোলাররা বিক্ষিপ্তভাবে অনুশীলন শুরু করবেন ২০ মে (বুধবার) থেকে। সম্ভবত স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচও উপস্থিত থাকবেন অনুশীলনে। অন্য ক্রিকেটাররা অনুশীলন শুরু করবেন দুই সপ্তাহ পর।

১ জুলাইয়ের আগে ইংল্যান্ড ও ওয়েলসে কোনো ধরনের ক্রিকেট খেলা হবে না। এ কারণে জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়ে গেছে। তিন টেস্টের এই সিরিজের নতুন সূচি ঠিক করতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এখন সিরিজটি শুরু হতে পারে ৮ জুলাই থেকে।

১১টি ভেন্যুতে কেন্দ্রীয় চুক্তিভুক্ত ও কাউন্টি ক্রিকেটের ৩০ জন খেলোয়াড় অনুশীলনে যোগ দিবেন। খেলোয়াড় ও ভেন্যু ঠিক হবে সোমবার। এই অনুশীলন ক্যাম্পেইনে কাউন্টি কোচ ও স্টাফদেরও ব্যবহার করবে ইসিবি।

অনুশীলনে ক্রিকেটারদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। নিয়মিত শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে খেলোয়াড় ও কোচিং স্টাফদের। হবে করোনা পরীক্ষাও। চোট পেলে পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে মেডিকেল স্টাফরা চিকিৎসা সেবা দিবেন ক্রিকেটারদের। ড্রেসিং রুম ও অন্যান্য ভেন্যু সুবিধাদি বন্ধ থাকবে এ সময়ে।

তবে ইংল্যান্ডের মেয়ে ক্রিকেটাররা অনুশীলনে ফিরবেন জুনে। মে মাসের শেষ দিকে অনুশীলনে নামবে ১৮টি প্রথম শ্রেণীর কাউন্টি ক্রিকেট ক্লাব।

এ সম্পর্কিত আরও খবর