হজ যাত্রায় মুণ্ডিত মস্তকে সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:45:27

পবিত্র হজের জন্য নিজেকে প্রস্তুত করছেন সাকিব আল হাসান। এরইমধ্যে বাংলাদেশ থেকে উড়ে গেছেন সৌদি আরবে। দেশটিতে রাস্ট্রীয় অতিথি হয়ে এবার হজ পালন করবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক। তার আগে এই পবিত্র ধর্মীয় আচারের জন্য প্রস্তুত করছেন নিজেকে।

বুধবার দুপুর নিজের অফিসিয়াল ফেসবুক পেজে হজের পোশাকে একটি ছবি পোস্ট করেছেন সাকিব। গলায় আইডি কার্ড ঝোলানো। মুখে হাসি। হজের সময় মস্তক মুণ্ডন করার বিধান রয়েছে। সেটাও করে ফেলেছেন এই তারকা ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্র সফর শেষে ঢাকায় ফিরেন সাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তাদের সঙ্গে দেখা করেই ধরেন সৌদি আরবের পথ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের নিয়মিত হজ যাত্রার আপডেট দিচ্ছেন তিনি।

এর আগে ১৩ আগস্ট একটি ছবি পোস্ট করে সাকিব লিখেন, 'লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক, লা শারিকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা, ওয়ান নিয়ামাতা, লাকা ওয়াল মুল্ক, লা শারিকা লাকা।' সাকিব, আল্লাহর ইবাদতে হাজির আল্লাহর ঘরে।

জানা গেছে, হজ শেষেই হাতের আঙুলের অস্ত্রোপচার করাবেন সাকিব। আর সেটা করালে মিস করবেন এশিয়া কাপ ক্রিকেট। আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এই টুর্নামেন্ট।

এ সম্পর্কিত আরও খবর