এ মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 17:51:38

করোনাভাইরাস এলোমেলো করে দিয়েছে সবকিছু! সংক্রমণ থেকে বাঁচতে এখনো ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এ অবস্থায় বন্ধ সব ধরনের খেলা। সামনেই বিশ্বকাপ। অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্ব যুদ্ধের আকাশেও কালো মেঘ। বাতিল হতে পারে এই লড়াই। তবে এখনই ঘোষণা দিচ্ছে না আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিছু দিন দেখে সিদ্ধান্ত আসতে পারে এ মাসেই।

আসছে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। তাহলে কী ঠিকঠাক মতো হতে পারবে বিশ্বকাপ?

অবশ্য আয়োজক আইসিসি নজর রাখছে। সূচি মেনেই বিশ্বকাপের প্রস্তুতির কাজ এগিয়ে নিচ্ছে স্থানীয় আয়োজক কমিটি। তবে তাড়াহুড়া না করে সব দিক চিন্তা করেই বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে আইসিসি।

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্ভব কিনা এটি নিয়ে ২৮ মে ভিডিও কনফারেন্সে সভায় বসবে আইসিসি ও বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। তখনই মিলবে উত্তর।

সেই সভার আগে করোনা পরিস্থিতি নিয়ে অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি আলোচনা করবে। এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ক্রিকেটে স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে বলের পালিশ ধরে রাখতে থুতু, লালা, ঘাম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা দিতে পারে কুম্বলের কমিটি।

২৮ মে’র সভায় অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে কিনা এনিয়ে স্পষ্ট সিদ্ধান্তে আসতে পারে আইসিসি। যদিও প্রভাবশালী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বিশ্বকাপ বাতিলের পক্ষে। কারণ হিসেবে উঠে আসছে ক্রিকেটারদের অনুশীলনে ঘাটতির প্রসঙ্গ। এখনো গৃহবন্দী বিরাট কোহলিরা। কবে মাঠে নামা যাবে তা নিশ্চিত নয়। এ অবস্থায় বুঝে-শুনে সিদ্ধান্ত নিতে চায় তারা।

এ সম্পর্কিত আরও খবর