খেলোয়াড় না ডাকাত?

বিবিধ, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 04:58:54

দুজনেই বেশ দক্ষ খেলোয়াড়। আমেরিকার রাগবি যা মূলত ন্যাশনাল ফুটবল লিগ (এনএফএল) নামেই বেশি পরিচিত সেখানে খেলেন। ডিনড্রে বাকের খেলেন নিউইয়র্ক জায়ান্টসের হয়ে। কুইন্টন ডানবারের দল সিয়াটল সীহকস। দলে দুজনেই খেলেন কর্নারব্যাক পজিশনে। তবে দুজনেই খেলার জন্য নয়, অপকীর্তির জন্য শিরোনাম হয়েছেন। আমেরিকা পুলিশ এই দুই রাগবি খেলোয়াড়ের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ এনেছে।

গ্রেফতারি পরোয়ানা নিয়ে তাদের খুঁজছে পুলিশ। দুজনেই নাকি একটি পার্টিতে একেবারে অস্ত্রশস্ত্রসহ বড়সড় ডাকাতি করেছেন। অস্ত্রের মুখে সেই পার্টিতে আগত মেহমানদের জিম্মি করে লুটে নিয়েছেন নগদ ১২ হাজার ডলার এবং প্রায় ২৫ হাজার ডলার মূল্যের কয়েকটি হাতঘড়ি!

ঘটনাটি ঘটেছে ফ্লোরিডায়। পুলিশ অভিযুক্ত এই দুই খেলোয়াড়কে গ্রেফতারের জন্য চেষ্টা চালাচ্ছে।

পুলিশ জানায়-ফ্লোরিডায় একটি হাউস পার্টি চলাকালে মেহমানদের মধ্যে তাস খেলা এবং ভিডিও গেইম নিয়ে তর্ক-বিতর্ক শুরু হয়। সেই বিতণ্ডা এক পর্যায়ে এমন অবস্থায় পৌঁছায় যে এই ডিনড্রে বাকের ও কুইন্টন ডানবার অস্ত্র বের করে বাকিদের জিম্মি করে ডাকাতি শুরু করেন। এই দুই খেলোয়াড়ের সঙ্গে লাল মুখোশ পরা আরেক ব্যক্তি মিলে হাউস পার্টিতে আগতদের অস্ত্রের ভয় দেখিয়ে এক কোনায় ঠেলে নিয়ে যায়। সবার পকেট হাতড়ে তারা ডাকাতি শুরু করে। দামি হাতঘড়িও লোকজনের হাত থেকে খুলে নেয়। বিনা বাধায় ডাকাতি সেরে তারা তিনজনই তিনটি আলাদা গাড়িতে উঠে চম্পট দেয়। তিনজনের গাড়িই আবার বেশ দামি, মার্সিডিস বেঞ্চ, ল্যাম্বারগিনি ও বিএমডব্লু!

এই ডাকাতির শিকার হওয়া একজন পুলিশের কাছে জানিয়েছেন- পুরো ঘটনা এবং তাদের পালিয়ে যাওয়ার পরিকল্পনা দেখে মনে হচ্ছে এটা পূর্ব-পরিকল্পিত ডাকাতি।

২২ বছর বয়সী বাকের এবং ২৭ বছর বয়সী ডানবারের বিরুদ্ধে ফ্লোরিডা পুলিশ সশস্ত্র ডাকাতির চারটি অভিযোগ এনেছে।

খেলোয়াড়দের বিরুদ্ধে ডাকাতির এই অভিযোগের খবর শুনেছে এনএফএল। তবে এনএফএল কোনো মন্তব্য বা বিবৃতি দেয়নি। অভিযুক্ত দুই খেলোয়াড়ের সংশ্লিষ্ট ক্লাবগুলোও এই বিষয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। ডানবারের দল সিয়াটল সীহকস জানিয়েছে-তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং সার্বিক তথ্য সংগ্রহ করছে।

এ সম্পর্কিত আরও খবর