পারফরম্যান্সে উন্নতি না হলে চ্যাম্পিয়নস লিগ জেতা অসম্ভব: মেসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 15:26:55

লকডাউনের আগে বার্সেলোনার মাঠের পারফরম্যান্স ঠিক তাদের মানের ছিল না। বিশেষ করে চ্যাম্পিয়নস লিগে। তাই ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ লড়াই শুরু হলে আগের সমস্যাটা ঝেড়ে ফেলতে হবে। মাঠের লড়াইয়ে পারফরম্যান্সে ঘটাতে হবে উন্নতি। অন্যথায় ইউরোপ সেরার তকমা মিলবে না। কাতালান জায়ান্টকে এমন সতর্কবাণীই দিয়েছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি।

আগস্ট থেকে ফের মাঠে গড়াতে পারে স্থগিত চ্যাম্পিয়নস লিগ। কোচ কিকে সেতিয়েন বলছেন, চ্যাম্পিয়নস জেতার সবকিছুই আছে বার্সার কাছে। কিন্তু মেসি কোচের এ কথা মানতে নারাজ। তাই তো কঠিন এ লড়াইকে সামনে রেখে রেকর্ড ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ক্লাব সতীর্থদের সতর্ক করে দিয়ে বলেন, ‘আমাদের দল নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমাদের সব জেতার সামর্থ্য রয়েছে সেটা নিয়েও কোনো সন্দেহ নেই। সন্দেহ রয়েছে আমাদের খেলার ধরন নিয়ে। যেভাবে আমরা খেলে যাচ্ছিলাম। ঠিক লকডাউনের আগের মতো খেললে আমাদের পক্ষে চ্যাম্পিয়নস লিগ জেতা সম্ভব নয়। সম্ভবত সেতিয়েন ভুল বুঝেছেন।’

কোভিড-১৯ মহামারী পুরো বিশ্বকে স্থবির করে দিয়েছে। বাদ যায়নি বিশ্ব ক্রীড়াঙ্গনও। এ কারণে মার্চ থেকে মাঠে নেই লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের খেলা।

গত সপ্তাহ থেকে ব্যক্তিগত অনুশীলনে নেমেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি ও তার ক্লাব সতীর্থরা। স্প্যানিশ লিগের সঙ্গে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোল পর্বের ফিরতি লেগে নাপোলির বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন তারা।

ফেব্রুয়ারিতে প্রথম লেগে ইতালিয়ান প্রতিপক্ষের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সা।

এ সম্পর্কিত আরও খবর