আফ্রিদির সমালোচনায় কানেরিয়া

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:00:40

একদিন আগেই নিলামে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি করা ব্যাট কিনে নিয়েছেন তিনি। ১৭ লাখ টাকায় বাংলাদেশের তারকা ক্রিকেটারের ব্যাট কিনে সামিল থাকলেন করোনা যুদ্ধে। এই খবরের রেশ থাকতেই সমালোচনার তোপে পড়লেন শহিদ আফ্রিদি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুললেন দানিশ কানেরিয়া।

সাবেক এই অধিনায়কের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুললেন তিনি। কানেরিয়া অকপটে বললেন, ‘‌দেখুন, শুরু থেকেই শহিদ আফ্রিদি আমার বিরুদ্ধে ছিল। সবসময় আমাকে আলাদা করে দেখত।’‌

সাবেকদের তালিকায় চলে যাওয়া পাকিস্তানের এই স্পিনার আরও বললেন, ‘যখন এক সঙ্গে খেলতাম, ও আমাকে সব সময় দলের বাইরে রাখতে চাইত। আমাকে ওয়ানডে ক্রিকেট খেলতেই দেয়নি। দশ বছরের ক্যারিয়ারে ওর ষড়যন্ত্রে মাত্র কয়েকটা ম্যাচ খেলেছি আমি। কারণ বছরে আমাকে দুই তিনটার বেশি ম্যাচ খেলতে দেওয়া হতো না।’

কানেরিয়া জানালেন ধর্ম বিদ্বেষ থেকেই নাকি আফ্রিদি এমনটা করতেন। হিন্দু হওয়ায় সতীর্থরা তার সঙ্গে বিদ্বেষমূলক আচরণ করত। এ কারণেই নাকি টেলিভিশন চ্যানেলে কাজ দেওয়াও বন্ধ করে দেওয়া হয়েছে।

যদিও কানেরিয়ার অভিযোগ উড়িয়ে দিচ্ছেন পাকিস্তানের অনেক ক্রিকেটারই। তাদের দাবি শিরোনামে আসার জন্য মিথ্যাচার করছেন তিনি। এরমধ্যে অবশ্য শোয়েব আখতার পাশে দাঁড়িয়েছেন তার।

কানেরিয়া পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন ২৬১টি উইকেট। ১৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর