ফুটবল লিগ বাতিল করল বাফুফে

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 12:12:05

শেষ পর্যন্ত বাতিলই হয়ে গেল চলতি মৌসুমের ফুটবল লিগ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) বাতিলের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বাফুফে। করোনাভাইরাস মহামারীর কারণে এই লিগ প্রথমে স্থগিত করা হয়েছিল। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় শেষ পর্যন্ত চলতি বছরের বিপিএল বাতিল করল বাফুফে।

চলতি বছর মাত্র ৬ রাউন্ড পরেই করোনাভাইরাসের কারণে বাফুফে লিগ (বিপিএল) স্থগিত করে দিতে বাধ্য হয়। সব মিলিয়ে তখন লিগের মাত্র ৩৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ধারণা করা হচ্ছিল করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে একটু পিছিয়ে দিয়ে হলেও লিগ যেন শুরু করা যায়। কিন্তু সেই পরিস্থিতির আর উন্নতির কোনো লক্ষণই যে দেখা যায়নি। স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে মাঠে ফুটবল শুরু করার মতো কোনো পরিস্থিতি নেই বলে বার্তা২৪.কম’কে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

তিনি বলেন- ‘চারধারের যা পরিস্থিতি তাতে এই লিগ বাতিল করা ছাড়া আমাদের সামনে আর কোন উপায়ও ছিল না। ক্লাবগুলোও লিগ বাতিলের অনুরোধ জানিয়ে ছিল। কখন এবং কবে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হবে- তার কোনো নিশ্চয়তা নেই। তাছাড়া এই মৌসুমের সময়ও শেষ হয়ে আসছে। সব মিলিয়ে মাঠে ফুটবল খেলার মতো সার্বিক পরিস্থিতি নেই। তাই বাফুফে সিদ্ধান্ত নিয়েছে এবারের বিপিএল বাতিল করার। এই লিগ বাতিলের ফলে চলতি মৌসুমে কোনো দলের অবনমন যেমন হচ্ছে না তেমনি কোনো দলের প্রমোশনেরও সুযোগ নেই।’

করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৫ মার্চ বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা স্থগিত করা হয়। আর ১৭ মে লিগ বাতিলের ঘোষণা দেওয়া হলো। বিপিএলে সব মিলিয়ে খেলে ১৩টি দল।

এ সম্পর্কিত আরও খবর