ক্লাব ফুটবলে চেনা মেসি, গাম্পার ট্রফি বার্সার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 11:26:14

ক্লাব ফুটবলের ইতিহাসে সবগুলো বড় ট্রফিই জিতেছেন তিনি। একের পর এক রেকর্ডও ভাঙ্গছেন লিওনেল মেসি। উল্টোদিকে জাতীয় দলের হয়ে এতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারছেন না এই প্লেমেকার। রাশিয়া বিশ্বকাপ থেকেই মাথা নীচু করে ফিরেছেন আর্জেন্টিনার এই মহাতারকা। তবে নতুন মৌসুমে ক্লাব ফুটবলে সেই চেনা ছন্দে মেসি। তার হাত ধরেই দল জিতল হুয়ান গাম্পার ট্রফি।

ন্যু ক্যাম্পে প্রথমবার খেলতে নেমে গোলে পেলেন ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকম। সঙ্গে লিওনেল মেসি ও রাফিনহার পায়ে ছন্দ। তাদের গোলেই বোকা জুনিয়র্সকে ৩-০ ব্যবধানে হারাল বার্সা।

কাতালান এই ক্লাবটির অন্যতম প্রতিষ্ঠাতা, সাবেক ফুটবলার হুয়ান গাম্পারের স্মরণে প্রতি বছর এ অনুষ্ঠিত হয় এই এক ম্যাচের টুর্নামেন্ট। আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স এবার আমন্ত্রিত হয়েছিল। এনিয়ে ৫৩তম বারের মতো অনুষ্ঠিত হল গাম্পার ট্রফি।

বুধবার অনুষ্ঠিত এই লড়াইয়ে দেখা হয় দুই আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ ও লিওনেল মেসির। ম্যাচে ১৮ মিনিটে কাতালানদের এগিয়ে দেন ম্যালকম। গোলের উৎস তৈরি করে দেন মেসি।

এরপর ৩৯তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন মেসি। আর ৬৭ মিনিটে রাফিনহার গোল স্বস্তি এনে দেয় বার্সা শিবিরে। হতাশ হয়েই মাঠ ছাড়তে হয় তেভেজের বোকা জুনিয়র্সের।

প্রস্তুতি টুর্নামেন্ট শেষ। শনিবার বার্সেলোনার শুরু স্প্যানিশ লা লিগা মৌসুম। প্রথম ম্যাচেই আলাভেসকে পাচ্ছে গতবারের চ্যাম্পিয়নরা।

এ সম্পর্কিত আরও খবর