কোকেন সেবনে দোনিজেতে খুইয়েছেন ক্লাব বিশ্বকাপ পদক

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 19:10:39

মাদকের নেশায় মানুষ কি না করে! এই যেমন সাও পাওলোর সাবেক তারকা ফুটবলার ফ্লাভিও দোনিজেতে। কোকেনের জন্য নিজের সম্ভাবনাময়ী ফুটবল ক্যারিয়ারটাই ধ্বংস করেছেন। খুইয়েছেন নিজের ক্যারিয়ারের সেরা অর্জনটুকু।

ব্রাজিলিয়ান ডিফেন্ডার দোনিজেতে স্বদেশী ক্লাব সাও পাওলোর হয়ে ক্লাব বিশ্বকাপ জিতে ছিলেন ২০০৫ সালে। জাপানের সেই আসরে লিভারপুলকে হারিয়েছিল তার দল। তবে মূল দলে ছিলেন না তিনি। এক সতীর্থের ইনজুরির কারণে জায়গা করে নিয়েছিলেন দলের রিজার্ভ বেঞ্চে। সে সুবাদেই পেয়েছিলেন ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়নের মেডেল।

সেই অমূল্য ফুটবল স্মারকটি প্রায় ৩ হাজার পাউন্ডে বিক্রি করে ছিলেন। সেই অর্থের সিংহভাগ দোনিজেতে খরচ করে ছিলেন কোকেন কিনতে। শুধু তাই নয়, ক্যারিয়ারে যত অর্থ হাতে পেয়েছেন তত বেশি কোকেন কিনে নেশা করেছেন।

নেশার কারণে অর্থ-সম্পত্তি সবই হারিয়ে দোনিজেতে বলতে গেলে এখন নিঃস্ব। এমনও সময় গেছে যখন প্রতিদিন কোকেন সেবন করেছেন। মাদক সেবন আর পার্টি করে নিজেকে শেষ করেছেন। তার নিজের বলতে আছে এখন কেবল স্ত্রী, কন্যারা ও পরিবার। সৌভাগ্য যে কাছের মানুষগুলো এখনো তাকে ছেড়ে যায়নি।

একটা সময় শরীরের ওজন বাড়তে থাকে। প্রিয় ফুটবল খেলার প্রতিও আগ্রহ হারিয়ে ফেলেন। হাঁটুর ইনজুরির কারণে একটা সময় ফুটবলের সঙ্গে সম্পর্কটাই চুকিয়ে ফেলে ছিলেন। জীবনের সেই কালো অধ্যায় শেষ করে ৩৬ এ পা দিয়েছেন দোনিজেতে। ফিরেছেন ফুটবলে। সম্প্রতি খেলেছেন স্বদেশী ক্লাব তাবোয়া দ্য সেরা ও পর্তুগুয়েজার হয়ে। সঙ্গে সাও পাওলোতে এখন গার্ডেনার হিসেবেও কাজ করেন।

এ সম্পর্কিত আরও খবর