১৭ জুন মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগ

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 16:24:09

তিন সপ্তাহের মধ্যে ফের মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ। তারিখটা চূড়ান্ত হয়ে গেছে। ১৭ জুন। এদিন হবে দুটো ম্যাচ। ম্যানচেস্টার সিটি লড়বে আর্সেনালের বিপক্ষে। একইদিনে অ্যাস্টন ভিলা খেলবে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে। এই চারটি দল এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে ২৮টি করে ম্যাচ খেলেছে। বাকিরা খেলেছে ২৯টি।

২০ জুন থেকে প্রিমিয়ার লিগের পরের রাউন্ডের ম্যাচগুলো শুরু হবে। এদিন মাঠে নামবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুল। তারা খেলবে এভারটনের বিপক্ষে। ২০ জুন সবমিলিয়ে ম্যাচ হবে ১০টি।

করোনাভাইরাস মহামারির কারণে গত মার্চে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত করা হয়। ইংল্যান্ড জুড়ে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমশ উন্নতি হওয়ায় ধীরে ধীরে দেশটি ফুটবলসহ অন্যান্য খেলাধুলায়ও ফিরে আসার প্রস্তুতি নিচ্ছে।

গত সপ্তাহে ফুটবল ক্লাবগুলো ফুটবলারদের এককভাবে অনুশীলনের অনুমতি দেয়। পরে ছোট ছোট দলে ভাগ হয়ে ফুটবলাররা অনুশীলনে অংশ নেন। সেই সঙ্গে প্রায় হাজার খানেক ফুটবলারদের করোনাভাইরাস টেস্ট করা হয়। এদের মধ্যে সবমিলিয়ে ১২ জন পজিটিভ প্রমাণিত হন।

জুনের প্রথম সপ্তাহে এই লিগ শুরুর সম্ভাবনা ছিল। কিন্তু লম্বা সময় জুড়ে ফুটবলাররা মাঠের বাইরে থাকায় তাদের পুরোপুরি ফিটনেস ফিরে পেতে যাতে কোন সমস্যায় না পড়তে হয়, সেজন্য লিগ শুরুর তারিখ আরেকটু পিছিয়ে দেয়া হয়েছে।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা এখন লিভারপুলের জন্য নেহাতই সময়ের ব্যাপার মাত্র। ২৯ ম্যাচে সর্বোচ্চ ৮২ পয়েন্ট নিয়ে তারা ধরাছোঁয়ার বাইরে। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে।

করোনাভাইরাসে ইংল্যান্ডে এখন পর্যন্ত মারা গেছে ৩৭ হাজারের বেশি মানুষ।

এ সম্পর্কিত আরও খবর