আইসিসি'র সভা হয়েছে সিদ্ধান্ত হয়নি, ফের বৈঠক ১০ জুন

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 15:35:43

বৈঠকে বসেছিল আইসিসি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। টেলিকনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে অনেকগুলো এজেন্ডা নিয়ে আলোচনা হয়েছে কিন্তু কোনো সিদ্ধান্ত আইসিসি প্রকাশ করেনি। শুধু জানিয়ে দিয়েছে- আগামী ১০ জুন ফের আলোচনা হবে।

আইসিসি'র বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সভাপতিত্বে এই টেলিকনফারেন্স অনুষ্ঠিত হয়। আইসিসি'র বৈঠকের অনেক খবর আগেভাগে মিডিয়ায় কিভাবে প্রকাশ হয়ে পড়ছে- তা নিয়ে একাধিক বোর্ড সদস্য ক্ষোভ প্রকাশ করেন। এই বিষয়টির আশু সমাধান খোঁজার জন্য জোর দেন তারা। বলেন- বোর্ডের ভেতরের খবর আগাম কে এবং কিভাবে মিডিয়ার কাছে প্রকাশ করে দিচ্ছে, তার একটা যথাযথ সমাধান খুঁজে বের করতে হবে। শুধু কথাবার্তা বা ক্ষোভ প্রকাশের মধ্যেই এই বিষয়টি সীমাবদ্ধ থাকেনি। তথ্য ফাঁসের ব্যাপারটির সমাধান করতে একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্তও নেওয়া হয়েছে। আইসিসি'র এথিকস কমিটির কর্মকর্তার নেতৃত্বে এই তদন্ত কমিটি গঠিত হয়েছে। এই কমিটির কর্মকর্তারা তাদের তদন্ত কাজ সুচারুরূপে পরিচালনার জন্য এই কাজে দক্ষ আরো বিশেষজ্ঞদের কাছ থেকেও সহায়তা নিতে পারবেন। এই তদন্ত কমিটি আগামী ১০ জুনের মধ্যে তাদের রিপোর্ট পেশ করবে। আইসিসি'র সদস্য দেশগুলোর প্রধান নির্বাহীরা সেদিনই তদন্ত রিপোর্টটি পর্যালোচনা করবেন।

বিভিন্ন মহাদেশে করোনাভাইরাস মহামারীর কারণে সৃষ্ট জনস্বাস্থ্য পরিস্থিতির উন্নতির বিষয়টি নিয়ে বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে আইসিসি'র ব্যবস্থাপনা কমিটি যাতে নিয়মিত আলাপ-আলোচনা চালিয়ে যায় বোর্ড সভা থেকে সেই অনুরোধ জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে এই বৈঠক থেকেও পরিষ্কার কোনো কিছু জানায়নি আইসিসি। তবে এটা প্রায় নিশ্চিত যে এই বছরের আসরটি স্থগিত হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র!

এ সম্পর্কিত আরও খবর