কৃতি ফুটবলার গোলাম রাব্বানী হেলাল আর নেই

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 10:22:09

দীর্ঘ সময় ধরে অসুস্থ ছিলেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার গোলাম রাব্বানী হেলাল। দু’দিন আগে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। আগে অনেকবার হাসপাতাল থেকে ফিরেছেন হাসিমুখ নিয়ে। কিন্তু এবার চলে গেলে জীবনের সব মায়া ছাড়িয়ে। শনিবার সকালে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন দেশের সাবেক এই কৃতি ফুটবলার (ইন্না লিল্লাহি ওয়া... রাজেউন)।

ফুটবল থেকে অবসর নেওয়ার পর ফুটবলের সঙ্গেই নিজেকে জড়িয়ে রেখেছিলেন হেলাল। ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় ফুটবলার হিসেবে কাটিয়েছেন আবাহনীর জার্সি গায়ে। অবসরের পর সেই ক্লাবের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) নিবার্হী কমিটির সদস্যও নির্বাচিত হয়েছিলেন ২০০৮ সালে।

পেছনের কয়েক বছর ধরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন হেলাল। কিডনি জটিলতার চিকিৎসা নিয়েছিলেন ব্যাংককে। ৬৩ বছর বয়সী সাবেক ফুটবলার ২৮ মে মস্তিষ্কে রক্তক্ষরণ সমস্যা নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেই থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি প্রায় অচেতন অবস্থায় ছিলেন। মস্তিষ্কে জটিলতা এত বেশি ছিল যে অস্ত্রোপচারের কোনো উপায় ছিল না। কৃত্রিমভাবে তাকে বাঁচিয়ে রাখা হয়েছিল।

পরিবার থেকে জানানো হয়েছে শনিবার জোহরের পর আবাহনী মাঠ প্রাঙ্গনে তার নামাজে জানাজার সময় নির্ধারণ করা হয়েছে।

হেলাল ১৯৭৮ সালে এশীয় যুব ফুটবল দিয়ে জাতীয় পর্যায়ে খেলা শুরু করেন। পরের বছরই জাতীয় দলে তার অভিষেক হয়। আবাহনীর স্বর্ণযুগের ফুটবলারদের একজন ছিলেন গোলাম রাব্বানী হেলাল।

তার মৃত্যুতে ক্রীড়া সংগঠক, ক্রীড়া সাংবাদিক মহল এবং দেশের ফুটবলামোদিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এ সম্পর্কিত আরও খবর