রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে মনোনীত রোহিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 00:20:44

মর্যাদাপূর্ণ রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন রোহিত শর্মা। এক প্রেস রিলিজের মাধ্যমে শনিবার খবরটি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন রোহিত শর্মা। মাঠের লড়াইয়ে অসাধারণ খেলে আইসিসি'র বর্ষ সেরা ক্রিকেটারও বনে যান তিনি। প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত। টেস্ট ওপেনার হিসেবে অভিষেক ম্যাচেই পেয়েছেন দুটি শতকের দেখা।

ভারতীয় এই মারকুটে ওপেনারের সঙ্গে ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান ও দীপ্তি শর্মা মনোনীত হয়েছেন অজুর্না অ্যাওয়ার্ডের জন্য।

অভিষেকেই দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়েন শিখর ধাওয়ান। বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে টানা দুটি গোল্ডেন ব্যাট জেতার কৃতিত্বের মালিকও তিনি। এশিয়ার বাইরে ভারতীয় পেসার হিসেবে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন ইশান্ত শর্মা। ভারতীয় নারী ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর গড়েছেন দীপ্তি শর্মা। নারী স্পিনার হিসেবে এক ওয়ানডেতে ৬ উইকেট শিকারের রেকর্ডও রয়েছে তার দখলে।

ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এই দুই অ্যাওয়ার্ডের জন্য ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনায় নিবে।

এ সম্পর্কিত আরও খবর