আগে ছোট ছিলাম, এখন কেন এসব করতে যাব: সাব্বির

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-29 02:25:19

ফের নেতিবাচক খবরের শিরোনাম হলেন ক্রিকেটার সাব্বির রহমান। অভিযোগ উঠেছে, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) এক পরিচ্ছন্নতাকর্মীকে পিটিয়েছেন তিনি। এ নিয়ে নতুন করে শুরু হয়েছে সমালোচনা।

সাব্বির রহমান বলছেন, আগে যা করেছি- ছোট ছিলাম, এখন কেন এসব করতে যাব? আর রাস্তায় কাউকে মারধর করা কি এতই সহজ?

রোববার (৩১ মে) রাতে এ প্রতিবেদকের কাছে তিনি এমন প্রশ্ন তোলেন। বলেন, পরিচ্ছন্নতাকর্মীর সঙ্গে আমার কথা কাটাকাটির বেশি কিছুই হয়নি। আমি পরিচ্ছন্নতাকর্মীর গায়ে হাত-ই তুলিনি। কিন্তু আমার তো ‘শত্রুর’ অভাব নেই। তারা তিলকে তাল বানিয়ে প্রচার করছে, যেন আমার ক্যারিয়ার হুমকির মুখে পড়ে।

সাব্বিরের বর্ণনা মতে, রোববার (৩১ মে) বিকেলে তিনি এবং তার স্ত্রী গাড়িতে চড়ে বাইরে থেকে আসেন। এসময় তার বাড়ির সামনে সিটি করপোরেশনের ময়লা নিয়ে যাওয়ার একটি ভ্যান দাঁড়িয়ে ছিল। যার কারণে তিনি বাসায় গাড়ি নিয়ে ঢুকতে পারছিলেন না। দুই মিনিট ধরে হর্ন দেওয়ার পর আসেন পরিচ্ছন্নতাকর্মী বাদশা। তখন তার সঙ্গে শুধু কথা কাটাকাটি হয়েছে বলে দাবি সাব্বিরের।

সাব্বির রহমান বলেন, আমি দেখলাম ভ্যান রেখে বাদশা দূরে একজনের সঙ্গে গল্প করছে। দুই মিনিট হর্ন দেওয়ার পর সে আসে। তখনও গাড়ির কালো গ্লাসের কারণে সে আমাকে চিনতে পারেনি। হর্ন দিয়ে ডাকার কারণে সে বিড় বিড় করে কিছু একটা বলছিল আর চোখ রাঙাচ্ছিল।

গাড়ির গ্লাস নামিয়ে আমি বললাম, তুমি যে এভাবে ভ্যান বাড়ির সামনে রেখে দূরে গল্প করছ, তাতে তো আমি ঢুকতে পারছি না। সে বলল, দুই-এক মিনিটে কী আসে যায়! আমি বললাম, দুই মিনিটে মানুষের জীবন চলে যায়। গাড়িতে যদি কোনো পেসেন্ট বা বৃদ্ধ মানুষ থাকত, তাহলে কি আটকে থাকতাম? এরপর বাদশাই উত্তেজিত হয়ে পড়ে। তখন আমি গাড়ি থেকে নামি এবং কথা কাটাকাটি হয়, যোগ করেন সাব্বির।

তিনি আরও বলেন, মারধরের কোনো ঘটনা ঘটেনি। মাঝ রাস্তায় কাউকে কি মারধর করা এতই সহজ? আর বাদশা আমার পরিচিত। আমি তাকে ব্যক্তিগতভাবে সহযোগিতা করি। লকডাউন চলা অবস্থায় তাকে ডেকে টাকা দিয়েছি। কিন্তু তার কাছ থেকে এমন আচরণ আমি প্রত্যাশা করিনি।

মূলত ঘটনা কিছুই না, কিন্তু আমার শত্রুর অভাব নেই। তারা বিষয়টাকে বড় করার চেষ্টা করছে, যেন এক সময় সবাই বলে দোষ সাব্বিরেরই। কিন্তু আগে যা করেছি, ছোট ছিলাম। এখন কেন এসব করতে যাব? গরিব মানুষকে মেরে লাভ আছে?

রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে ২০১৭ সালের ২১ ডিসেম্বর ‘ম্যাও’ বলে ডাকার কারণে এক কিশোরকে মারধর করেছিলেন সাব্বির রহমান। এ কারণে ছয় মাসের জন্য জাতীয় দল থেকে বহিষ্কার হয়েছিলেন তিনি। তারপর ফিরেছেন জাতীয় দলে। কিন্তু এবার তাকে নিয়ে নতুন বিতর্ক শুরু হলো।

 

এ সম্পর্কিত আরও খবর