বুঝতেই পারছেন না কোহলি!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 00:40:56

করোনাভাইরাস নিয়ে শঙ্কা কাটেনি। ভারতে চলছে লকডাউন। এ অবস্থায় ক্রিকেট ফের কবে মাঠে গড়াবে বলতে পারছেন না কেউ। করোনা পরবর্তী ক্রিকেট কেমন হবে সেটা নিয়েও শঙ্কিত অনেকেই। এই প্রশ্নের উত্তর জানা নেই বিরাট কোহলির। ভারতীয় অধিনায়ক জানালেন, ক্রিকেট পাল্টে যাবে কীনা সেই উত্তর তার জানা নেই!

সতীর্থ ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইনস্টাগ্রামে কোহালি বলেন, 'দেখুন, আমি বুঝতেই পারছি না কী হতে যাচ্ছে। আমরা অনুশীলনেও হাই ফাইভ করি এমন কী হাততালি দিই, জড়িয়ে ধরি। এসব হয়তো করতে পারবো না। অনেক দিন পর দেখা হলে কী করবো! হাতজোড় করে নমস্কার করে একে অন্যের থেকে দূরে থাকতে হবে!'

এরইমধ্যে করোনা পরবর্তী ক্রিকেট নিয়ে ভাবতে শুরু করেছে আইসিসি। কিছু নির্দেশাবলিও দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। অনুশীলনের সময় একজন মেডিক্যাল বা স্বাস্থ্য অফিসারকে নিয়োগ করার কথা উঠেছে।  যিনি দেখবেন, সরকারি নির্দেশ মেনে অনুশীলন করা হচ্ছে কি না। বিদেশ সফরের অন্তত ১৪ দিন আগে করোনা সংক্রমণের পরীক্ষা করানোর কথাও হচ্ছে।

কোহালি জানাচ্ছিলেন, 'বিষয়গুলো আমাদের কাছে এখন অদ্ভুত লাগছে। অবশ্য একটা সময় এগুলোও ধীরে ধীরে আমাদের জীবনের অংশ হয়ে উঠবে।'

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির গাইডলাইন জানাচ্ছে- ব্যবহারের আগে ও পরে নিজের ব্যক্তিগত ক্রিকেট সরঞ্জাম জীবাণুমুক্ত করতে হবে। আম্পায়ারদের থেকে একটা নির্দিষ্ট দূরত্বে থাকতে হবে ক্রিকেটারদের। নিজের সোয়েটার, সানগ্লাস, টুপি, রুমাল অন্য কারও হাতে দেওয়া যাবে না আর বলে থুতু লাগানো যাবেই না।

সব মিলিয়ে কঠিন চ্যালেঞ্জেই পড়বেন ক্রিকেটাররা। অনেক অভ্যাসই বদলাতে হবে বিরাট কোহলিদের!

এ সম্পর্কিত আরও খবর