বিদায় বলেই ফেললেন জনসন

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:34:01

গেল তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে নেই তিনি। তবে ঘরোয়া আর ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ঠিকই নিজেকে ব্যস্ত রেখেছিলেন। এবার সেই ব্যস্ততার পাঠ চুকিয়ে প্রতিযোগিমূলক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মিচেল জনসন। গতবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি।

অবশ্য মন চাইলেও শরীর ঠিক সায় দিচ্ছিল না তার। বয়সটাও কম হয়নি। ৩৬ পেরিয়েছেন। এ অবস্থায় অস্ট্রেলিয়ান এই সাবেক পেস তারকা সরে দাঁড়ানোটাই যৌক্তিক মনে করলেন।

২০১৫ সালের নভেম্বরে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গেছে তাকে। তার থেকেই ফ্রাঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্টে নিজেকে ব্যস্ত রেখেছেন জনসন। কিন্তু আর পারছেন না তিনি। সব ধরনের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা নিয়ে এই অজি ক্রিকেটার জানান, ‘এবার থামছি। আমি আমার শেষ বলটা করে ফেলেছি। আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের নিয়ে নিলাম। আশায় ছিলাম- আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত টি-টুয়েন্টি লিগগুলো খেলতে পারব। কিন্তু শরীরটা ঠিক সায় দিচ্ছে না।’

পিঠের ব্যথায় কাবু হয়েই বিদায় বললেন মিচেল জনসন। বাঁহাতি এই পেসার গত আইপিএলের সময় থেকেই পিঠের ইনজুরিতে ভুগছেন। নাইটদের হয়ে এ কারণে সাফল্যও নেই। ছয় ম্যাচে ২১৬ রান দিয়ে মাত্র ২ উইকেট। সব মিলিয়ে ক্যারিয়ারের শেষটা দেখতেই পাচ্ছিলেন তিনি।

এ কারণেই শুরুতে বিগব্যাশ এরপর পাকিস্তান সুপার লিগ থেকে সরিয়ে নেন নিজেকে। এবার ইনজুরির কাছে হার মেনে ‘গুডবাই’ বলেই দিলেন জনসন।

অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটের ৭৩ টেস্ট খেলে করেছেন ২০৬৫ রান। আর বল হাতে নিয়েছেন ৩১৩ উইকেট। ১৫৩ ওয়ানডেতে জনসন শিকার করেছেন ২৩৯ উইকেট। আর ৩০টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলে তুলে নিয়েছেন ৩৮ উইকেট।

এ সম্পর্কিত আরও খবর