যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে চান বিশ্বজয়ী প্লাঙ্কেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 19:47:08

ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কেট ক্রিকেট খেলেছেন দীর্ঘ দিন। ঘরের মাঠে জিতেছেন ওয়ানডে বিশ্বকাপও। ৩৫ এ পা দিয়ে ফেলেছেন। স্বাভাবিকভাবে ইংল্যান্ডে তার ক্যারিয়ার এখন শেষ দিকে। তাই তো এ স্টার ক্রিকেটার পাড়ি দিতে চান আটলান্টিক মহাসাগর। ভবিষ্যতে খেলতে চান যুক্তরাষ্ট্রের হয়ে।

গত গ্রীষ্মে বিশ্বকাপ জয়ের পর ইংল্যান্ডের জার্সি গায়ে উঠেনি লিয়াম প্লাঙ্কেটের। গত সপ্তাহে যে ৫৫ জন ক্রিকেটারকে অনুশীলনে ফেরার সুযোগ দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের মধ্যে নেই তিনি। ইংল্যান্ডে নিজের ক্রিকেট ক্যারিয়ারের শেষ দেখতে পেয়ে এখন যুক্তরাষ্ট্রের হয়ে খেলার পরিকল্পনা করছেন এই তারকা ফাস্ট বোলার।

লিয়াম প্লাঙ্কেটের স্ত্রী যুক্তরাষ্ট্রের নাগরিক। তিনি চান স্ত্রীর মতো তার সন্তানরাও যুক্তরাষ্ট্রের নাগরিক হোক। শেষ জীবনে যুক্তরাষ্ট্রেই থিতু হওয়ার বাসনা রয়েছে তার। ঠিক এ কারণেই যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান লিয়াম প্লাঙ্কেট। এ ইংলিশ পেসার বলেন, ‘যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলতে পারলে দারুণ হবে। আমার বাচ্চারা সম্ভবত আমেরিকান হবে। তাই তাদের কাছে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের হয়ে খেলার গল্প করতে পারলে মন্দ হবে না।’

২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়া যুক্তরাষ্ট্রের হয়ে এখন খেলছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটসম্যান জাভিয়ের মার্শাল, হ্যাম্পশায়ার অলরাউন্ডার ইয়ান হল্যান্ড ও সাবেক প্রোটিয়া পেসার রাস্টি থেরন। তাদের সঙ্গে যোগ দিতে চান লিয়াম প্লাঙ্কেট। তবে এ জন্য তাকে যুক্তরাষ্ট্রে তিন বছর স্থায়ীভাবে বসবাস করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর