করোনাকালে প্রথম টেস্ট ৮ জুলাই সাউদাম্পটনে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 10:57:24

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের ভেন্যু এবং সূচি ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন সূচি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ৯ জুন ইংল্যান্ডে এসে পৌঁছাবে। আর সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট হবে ওল্ড ট্রাফোর্ডে। এক সিরিজে একই ভেন্যুতে দুটি টেস্ট ম্যাচের আয়োজন সম্ভবত ক্রিকেটামোদীদের কাছে নতুন ঘটনা। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই। সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে উভয় দল মুখোমুখি হবে ২৪ জুলাই। ওয়েস্ট ইন্ডিজ দলের অনুশীলনের ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডকে।

ইসিবি জানিয়েছে- সিরিজের তিনটি টেস্ট ম্যাচই হবে দর্শকশূন্য গ্যালারিতে। তবে এই বিষয়ে তারা সরকারের অনুমতির অপেক্ষায় আছে। করোনাভাইরাস মহামারীর জন্য নির্ধারিত সময় এই সিরিজ শুরু হতে পারেনি।

করোনাকালে এটাই হবে ক্রিকেট বিশ্বে প্রথম কোনো ক্রিকেট সিরিজ।

নতুন ঘোষিত সূচি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ দল আগামী ৯ জুন ইংল্যান্ডে এসে পৌঁছাবে। তারপর ওল্ড ট্রাফোর্ডে রওয়ানা হবে। সেখানেই তারা সিরিজ শুরুর আগে প্রশিক্ষণ এবং কোয়ারেন্টিনে থাকবে।

সব মিলিয়ে তিন সপ্তাহের মতো কোয়ারেন্টিনে সময় পার করার পর সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

করোনাকালীন সময়ে ক্রিকেটের জন্য আইসিসি যেসব বিধি-বিধান বেঁধে দিয়েছে সেগুলো মেনেই উভয় দল এই সিরিজে খেলতে নামবে বলে জানা গেছে।

পূর্বসূচি অনুযায়ী এই সিরিজের জন্য যারা টিকেট কেটেছিলেন তাদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা নিয়েছে ইসিবি। টিকেট ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করে ইসিবি তাদের টাকা ফেরত দেবে বলে জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর