আফগানদের বিপক্ষে জামাল ভূঁইয়াদের ফের বিশ্বকাপ বাছাই শুরু

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 11:51:23

কাতার বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাই শুরু হচ্ছে অক্টোবরে। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া সেই বাছাইয়ের দ্বিতীয় পর্ব বাংলাদেশ শুরু করছে আফগানিস্তানের ম্যাচ দিয়ে।

৮ অক্টোবর ক্যাপ্টেন জামাল ভূঁইয়ার দল ফিরতি লেগে আফগানদের মুখোমুখি হবে সিলেট জেলা স্টেডিয়ামে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) দিয়েছে এই সূচি। তবে ম্যাচের শুরুর সময় এখনো ঠিক হয়নি। প্রথম লেগে ১-০ গোলে জিতে এগিয়ে রয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটি। এই হার দিয়েই অবশ্য বাছাইয়ের দ্বিতীয় পর্ব শুরু করেছিল বাংলাদেশ। 

১৩ অক্টোবর দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে লাল-সবুজের প্রতিনিধিদের লড়াই কাতারের বিপক্ষে। ম্যাচ শুরুর সময় এখনো ঠিক হয়নি। প্রথম লেগে ২০২২ বিশ্বকাপের আয়োজকদের কাছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ হার মেনেছিল ২-০ গোলে।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে বাংলাদেশ খেলবে ১২ নভেম্বর। যদিও ভেন্যু ও ম্যাচ শুরুর সময় এখনো ঠিক হয়নি। প্রথম লেগে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে ভারতীয় দলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল কোচ জেমি ডে’র শিষ্যরা। বাংলাদেশের পুঁজি বলতে সেই ম্যাচ থেকে পাওয়া একমাত্র পয়েন্ট।

নিজেদের মাঠে ওমানের সঙ্গে জামাল ভূঁইয়াদের ফিরতি লেগের ম্যাচ ১৭ নভেম্বর। এ ম্যাচের ভেন্যু ও শুরুর সময়ও এখনো ঠিক হয়নি। এই ওমানের কাছেই প্রথম লেগে ৪-১ গোলে হেরে ফিরেছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর