করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ, অনুশীলন বাতিল করল পিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-10 10:02:20

সামনের মাসে পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড সফর। সেই সিরিজের জন্য লাহোরে সাহস দেখিয়ে অনুশীলনে নামার পরিকল্পনা করেছিল পাকিস্তান ক্রিকেট দল। কিন্তু দেশটিতে ক্রমশ করোনাভাইরাস পরিস্থিতির ভয়াবহতায় সেই পরিকল্পনা থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরে ক্রিকেটারদের অনুশীলন বাতিল করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান জুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখেরও বেশি।

পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে- ‘সাম্প্রতিক সময়ে দেশজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে লাহোরে ক্রিকেটারদের অনুশীলনের পরিকল্পনা বাতিল করা হয়েছে।’

দেশের মাটিতে এই অনুশীলন বাতিল হওয়ায় পাকিস্তান ক্রিকেট দল এখন অন্য পরিকল্পনা করছে। টেস্ট সিরিজের জন্য অনুশীলনে যেন ঘাটতি না হয়, সেজন্য তারা একটু আগেভাগে ইংল্যান্ড সফরে রওয়ানা হওয়ার চিন্তা-ভাবনা করছে। ইংল্যান্ডে পৌঁছে সেখানেই অনুশীলন পর্বটা সেরে নিতে চায় পিসিবি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে এই বিষয়টি নিয়ে ইতোমধ্যে পিসিবি আলাপও করেছে।

করোনাভাইরাসের এই সময়টায় ক্রিকেট খেলার জন্য আইসিসি যে বিধি-বিধান বেঁধে দিয়েছে সেটা পুরোদস্তুর মেনেই ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নামছে পাকিস্তান। সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ৫ আগস্ট। ম্যানচেস্টারে সিরিজের প্রথম সেই টেস্টে খেলতে নামার অন্তত মাসখানেক আগে ইংল্যান্ডে পৌঁছাবে পাকিস্তান ক্রিকেট দল। সফরের প্রথম দু’সপ্তাহ তাদের কোয়ারেন্টিনে কাটাতে হবে।

সিরিজের বাকি দুটো টেস্ট হবে সাউদাম্পটনে। শুরু হবে ১৩ ও ২১ আগস্ট। একই মাঠে হবে তিনটি টি-টোয়েন্টি। ২৮ ও ৩০ আগস্ট হবে প্রথম দুটি টি-টোয়েন্টি। ১ সেপ্টেম্বর তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে ইংল্যান্ড সফর শেষ করবে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর