পদত্যাগ করলেন শেঠি, নতুন চেয়ারম্যান মানি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:52:55

পরিবর্তনের ইঙ্গিতটা মিলেছিল আগেই। অনেকেই বলছিলেন, প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে ইমরান খান হয়তো ওয়াসিম আকরামকে পিসিবির প্রধান করবেন। পদে রদবদল হয়েছে ঠিকই কিন্তু বিশ্বকাপ জয়ী ওই অলরাউন্ডার নয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধানের দ্বায়িত্ব পাচ্ছেন এহসান মানি।

ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই পদত্যাগ করেছেন নাজাম শেঠি। তারপরই জানা যায় পিসিবির নতুন চেয়ারম্যান হচ্ছেন মানি।

পদত্যাগের ঘোষণা দিয়ে নাজাম শেঠি জানান, ‘প্রধানমন্ত্রীর পাকিস্তান ক্রিকেটকে নিয়ে স্বপ্ন ও বিশেষ পরিকল্পনা রয়েছে। তা বাস্তবায়নে উনার নিয়োজিত একটি ব্যবস্থাপনা কমিটি সবচেয়ে ভালো কাজ করতে পারবে। এ কারণেই আমি পদত্যাগপত্র জমা দিয়েছি।’

অবশ্য শেঠির সঙ্গে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরানের সম্পর্কটা অনেক আগে থেকেই বৈরি। নির্বাচনে ইমরানের দলের আধিপত্যের পরই নির্ধারিত হয়ে যায় তার ভাগ্য। এর আগে ২০১৩ ও ২০১৪ সালেও পিসিবির চেয়ারম্যানের দ্বায়িত্বে ছিলেন শেঠি। তিনি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ঘনিষ্ঠজন হিসেবেই পরিচিত।

এহসান মানি অভিজ্ঞ এক ক্রিকেট কর্তা। ১৯৮৯ সাল থেকে ১৯৯৬ পর্যন্ত তিনি  আইসিসিতে পিসিবির প্রতিনিধি হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। তারপর ২০০৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত ছিলেন আইসিসির প্রেসিডেন্ট।

এ সম্পর্কিত আরও খবর