ছয় মাস পর শেষ হলো স্প্যানিশ ফুটবল ম্যাচ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 21:53:44

আজ রাতে (১১ জুন) মাঠে ফিরছে লা লিগা। প্রত্যাবর্তনের ম্যাচে রিয়াল বেটিসের মুখোমুখি হবে সেভিয়া। রাত ২টায় সেভিয়ার মাঠে আতিথ্য নিবে রিয়াল বেটিস।

কিন্তু তার এক দিন আগেই স্পেনে শুরু হয়েছে ফুটবল খেলা। বুধবার হয়ে গেল রায়ো ভায়েকানো-আলবাকেটের মধ্যকার ফুটবল ম্যাচ। করোনাভাইরাস লকডাউনের পর স্পেনের মাটিতে হওয়া এটাই প্রথম পেশাদার ক্লাব ফুটবল ম্যাচ। তবে দুদল খেলেছে শুধু ম্যাচের দ্বিতীয়ার্ধটা। সমর্থকদের সৃষ্ট ঝামেলা ও করোনার কারণে ম্যাচের প্রথমার্ধ থেকে দ্বিতীয়ার্ধের মধ্যে বিরতি ছিল ৬ মাস।

স্পেনের দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ সেগুনদা ডিভিশনের এই ম্যাচের প্রথমার্ধটা অবশ্য হয়েছিল গত ডিসেম্বরে। ভায়েকানোর সমর্থকরা আলবাকেট ফরওয়ার্ড রোমা জোজুলিয়াকে নাৎসিবাদী বলে দুয়ো দিয়ে থাকে। এ কারণে ম্যাচটি স্থগিত হয়ে যায় প্রথমার্ধ শেষে। ১৭৯ দিন পর ম্যাচটির দ্বিতীয়ার্ধ হলো বুধবার (১০ জুন)। তবে সেটা দর্শকশূন্য স্টেডিয়ামে।

১৫ ডিসেম্বর হওয়া প্রথমার্ধটা ছিল গোল শূন্য। বিশৃঙ্খল সমর্থকদের কারণে বিরতির পর ম্যাচটি আর মাঠে গড়ায়নি। তবে ৬ মাস পর শেষ হওয়া ম্যাচে পেরুর লুইস অ্যাডভিনকুলার করা একমাত্র জয়সূচক গোলে জেতে স্বাগতিক ভায়েকানোই।

এ সম্পর্কিত আরও খবর