জয় দিয়ে লা লিগার প্রত্যাবর্তন রাঙাল সেভিয়া

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 20:16:08

সেভিয়া-রিয়াল বেটিসের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে ফিরেছে লা লিগা। বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর কারণে তিন মাস পর স্প্যানিশ লিগ পুনরায় শুরু হলো এ সেভিলে ডার্বি ম্যাচ দিয়ে।

ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগের মধ্যে দ্বিতীয় লিগ হিসেবে মাঠে ফিরল লা লিগা। এর আগে শুরু হয়েছে জার্মানির বুন্দেসলিগা। এখন ফেরার অপেক্ষায় আছে ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সেরি এ। আর ফরাসি লিগ ওয়ান তো বাতিলই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১১ জুন) রাতে ম্যাচ শুরুর আগে করোনার কারণে যারা মারা গেছেন তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। জার্মানির বুন্দেসলিগার মতো মাঠে ছিল দর্শকদের কৃত্রিম কোলাহলের ধ্বনি। আর গ্যালারিতে ছিল ভার্চুয়াল দর্শক।

দর্শক শূন্য স্টেডিয়ামে স্বাগতিক সেভিয়া ২-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিসকে। মাঠে ঢোকার অনুমতি না থাকলেও রামোন সানচেজ-পিজজুয়ান স্টেডিয়ামের বাইরে অনেক দর্শক ভিড় করেছিলেন নিয়ম ভেঙে।

সেভিয়ার হয়ে প্রথম গোল করেন লুকাস ওকামপোস। ম্যাচের দ্বিতীয় গোল আসে ফার্নান্ডোর কল্যাণে। তার এ গোলে সহায়তা করেন ওকামপোস।

তবে শীর্ষে থাকা কাতালান জায়ান্ট বার্সেলোনার স্থগিত লিগ ফুটবল ক্যাম্পেইন শুরু হচ্ছে ১৩ জুন। প্রত্যাবর্তনের ম্যাচে রিয়াল মায়োর্কার মাঠে আতিথ্য নিবে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বার্সা। আর রিয়াল মাদ্রিদ প্রত্যাবর্তনের ম্যাচ খেলবে নিজেদের মাঠে। ১৪ জুন কোচ জিনেদিন জিদানের দল স্বাগত জানাবে এইবারকে।

করোনা লকডাউনের কারণে ১০ মার্চ থেকে বন্ধ ছিল স্পেনের সব ধরনের ফুটবল।

এ সম্পর্কিত আরও খবর