শ্রীলঙ্কা সফরে যাচ্ছেনই না কোহলিরা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 17:04:35

শুরুতে আগ্রহই দেখায়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। করোনাভাইরাসের সংক্রমণের সময়ে শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা উড়িয়ে দেয় তারা। এরপর অবশ্য সিদ্ধান্ত পাল্টায়। জানায় পরিস্থিতির উন্নতি হলে দল যাবে লঙ্কা সফরে। কিন্তু এই সিদ্ধান্তটাও টিকল না।

অনেক নাটকের পর বাতিল হলো- ভারতের শ্রীলঙ্কা সফর। এই খবরটি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী জুনের শেষে ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। সিরিজে তিনটি টি-টোয়েন্টি সমান সংখ্যক ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বিরাট কোহলিদের। কিন্তু জুলাইয়ে অনুষ্ঠেয় সেই সিরিজ হচ্ছে না।

আইসিসি জানাল, ‘এই মাসের শেষের দিকে ভারতের শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার যে সূচি নির্ধারিত ছিল মহামারী করোনার কারণে সেই সিরিজ আপাতত স্থগিত করা হলো।’

একই সঙ্গে লঙ্কান ক্রিকেট বোর্ড জানাল, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে- কোভিড-১৯ এর কারণে পারিপার্শ্বিক যে অভূতপূর্ব পরিস্থিতি, তাতে ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ আয়োজন হওয়া সম্ভব নয়।’

পরিস্থিতির কারণেই এই সিরিজ হচ্ছে না। এখনো গৃহবন্দী বিরাট কোহলিরা। ভারতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এই সময়ে অনুশীলন ও ম্যাচ খেলার কথা ভাবতে পারছে না বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। তবে এই সিরিজ পরিস্থিতি ঠিক হলে খেলবে দুই দেশ।

ভারত-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ২২ আগস্ট থেকে। এ অবস্থায় শুক্রবার ভারতীয় বোর্ড জানিয়েছে- এই সফরেও যাচ্ছে না তাদের দল।

এদিকে প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণের মাঝেই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর দিয়ে শুরু হবে সেই লড়াই, আসছে মাসে। এরইমধ্যে ক্যারিবীয় দল পা রেখেছে ইংল্যান্ডে। দল এখন আছে ১৪ দিনের কোয়ারেন্টিনে। এরপরই অনুশীলনে নামবে জেসন হোল্ডারের দল।

এ সম্পর্কিত আরও খবর