অস্ট্রেলিয়া সরকারের ঘোষণায় বিশ্বকাপে আশার আলো

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 11:35:29

এই মেঘ এই রোদ! টি-টোয়েন্টি বিশ্বকাপের আকাশ এমনই রহস্যময়। এ বছর ২০ ওভারের বিশ্ব যুদ্ধ হবে কিনা নিশ্চিত নয়। এখনো এনিয়ে সিদ্ধান্তে আসতে পারেনি আইসিসি। তবে হাল ছাড়ছে না আয়োজক অস্ট্রেলিয়া। অক্টোবর-নভেম্বরের সেই আয়োজন নিয়ে এবার দেখা দিয়েছে নতুন আশার আলো!

সবশেষ আইসিসি’র সভায় বলা হয়েছে- এক মাস পর পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। করোনা সংক্রমণ কমলেই কেবল মাঠে গড়াবে ব্যাট-বলের লড়াই।

এরমধ্যে এবার অস্ট্রেলিয়া সরকারের শোনাল সুখবর। তার পথ ধরেই বিশ্বকাপের আকাশে মেঘ সরে যেতে শুরু করল। সামনের মাস থেকে অস্ট্রেলিয়ায় দর্শকরা খেলা দেখতে পারবেন স্টেডিয়ামে বসে। যদিও ফুলহাউস নয়, নির্দিষ্ট সংখ্যক দর্শক খেলা দেখতে পারবেন গ্যালারিতে বসে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানান, 'যে সব ভেন্যুতে চল্লিশ হাজার পর্যন্ত দর্শক আসন রয়েছে, সেখানে কোনোভাবেই পঁচিশ শতাংশের বেশি দর্শক ঢুকতে পারবে না। তবে কিছু সংখ্যক দর্শকের জন্য মাঠ উন্মুক্ত করব আমরা।'

অস্ট্রেলিয়ার ন্যাশনাল ক্যাবিনেট বৈঠকে এনিয়ে আলোচনা হয়েছে। এসব প্রসঙ্গ নিয়ে কথা বলার সময় মরিসনের সঙ্গে ছিলেন চিফ মেডিক্যাল অফিসার ব্রেন্ডেন মার্ফি। তিনি জানালেন করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে এখন ভালো জায়গায় রয়েছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া সরকারের ঘোষণার পর নড়েচড়ে বসতেই পারে আইসিসি। জুলাই থেকে যখন স্টেডিয়ামে দর্শক আসার অনুমতি মেলায় অক্টোবরের বিশ্বকাপ তো হতেই পারে। আরও তিন মাস সময় থাকছে হাতে। এটাও ইঙ্গিত মিলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ দর্শক শূন্য স্টেডিয়ামে হচ্ছে না।

তার আগে অবশ্য ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে। দেশটিতে বিরাট কোহলিরা খেলবেন চারটি টেস্ট । গাব্বা, অ্যাডিলেড, মেলবোর্ন সবশেষে সিডনি। এরমধ্যে গোলাপি বলে দিন-রাতের টেস্ট হবে অ্যাডিলেডে।

এ সম্পর্কিত আরও খবর