লা লিগায় মেসির ২০ নম্বর গোল, বার্সার বড় জয়

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 22:19:21

সপ্তাহখানেক আগেও তার ইনজুরির যে ধরন ছিল তাতে এই ম্যাচে খেলাটা অনিশ্চয়তায় পড়ে যায়। কিন্তু সব সঙ্কট পাশে সরিয়ে লিওনেল মেসি খেললেন, গোল করলেন এবং করোনাভাইরাস কালে ফেরা ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেল বার্সা। ৪-০ গোলে হারাল মায়োর্কাকে।

খেলা শুরুর পর গা গরম হওয়ার আগেই ম্যাচে এগিয়ে যায় বার্সা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন আর্তুরো ভিদাল। দ্বিতীয়ার্ধের বাঁশি বাজার আগেই মিডলসবরোর সাবেক স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েট ব্যবধান করেন ২-০।

দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন লুইস সুয়ারেজ। চোটে পড়ায় জানুয়ারির পর এই প্রথম কোনো ম্যাচে ফিরলেন উরুগুয়ের সাবেক এ অধিনায়ক। ৭৯ মিনিটের সময় জর্দি আলবা স্কোরলাইন ৩-০ তে সমৃদ্ধ করেন। একতরফা ম্যাচের শেষ গোলটা করেন মেসি। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে মেসির পা থেকে বার্সা পায় ম্যাচের চতুর্থ গোল। চলতি লিগে এটি মেসির ২০ নম্বর গোল।

গোল করা এবং গোল করানো- দুই কাজে চলতি লিগে বেশ মুন্সিয়ানা দেখাচ্ছেন মেসি। মায়োর্কার বিরুদ্ধে এই ম্যাচে একটি গোল করেছেন আর দুটি গোলে প্রত্যক্ষ সহায়তা করেছেন এই তারকা। কোচ কিকে সেতিয়েনের কোচিংয়ে বার্সেলোনার ১৮ গোলের মধ্যে ১৫টিতেই মেসির অবদান আছে। সাতটি গোল নিজে করেছেন এবং আটটি গোল এসেছে তার সহায়তায়।

লা লিগায় পেছনের টানা ১২ মৌসুমে মেসি ২০টির বেশি গোলের মাইলফলক পেরিয়ে গেলেন এই ম্যাচে।

এই জয়ে লিগ টেবিলে বার্সা এগিয়ে গেল পাঁচ পয়েন্টের ব্যবধানে। ১৪ জুন, রোববার রাতে রিয়াল কি পারবে এই ব্যবধান কমিয়ে আনতে? এদিন এইবারের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ।

করোনাভাইরাস মহামারীর কারণে গত মার্চে লিগ স্থগিত হয়ে যাওয়ায় বার্সা তারকা সুয়ারেজ ইনজুরি থেকে সেরে উঠার সময় পান। জানুয়ারিতে তার ডান হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছিল। সেই ধাক্কা কাটিয়ে ১৩ জুন মাঠে ফিরলেন সুয়ারেজ। লিভারপুলের সাবেক এই তারকা লম্বা সময় ধরে যে মাঠে অনুপস্থিত ছিলেন সেটা তার খেলার ধাঁচে মোটেও বোঝা যায়নি। বেশ কয়েকবার মায়োর্কার সীমান্ত কাঁপিয়ে দেন তিনি। অতিরিক্ত সময়ে গোল একটা প্রায় করেও ফেলেছিলেন সুয়ারেজ।

শনিবার, ১৩ জুন রাতে লা লিগায় অন্য ম্যাচে এসপানিওল ২-০ গোলে জয় পায় আলাভেসের বিপক্ষে। সেল্টা ভিগোর মাঠে ১-০ গোলে ম্যাচ জিতে ভিয়ারিয়াল এবং লেগানেস নিজ মাঠে ২-১ গোলে হারে রিয়াল ভায়াদোলিদের কাছে।

এ সম্পর্কিত আরও খবর