বায়ার্নের ঘরে টানা অষ্টম লিগ ট্রফি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 22:19:16

টানা অষ্টম বুন্দেসলিগা শিরোপা নিশ্চিত বায়ার্ন মিউনিখের। তাই তো বাঁধ ভাঙ্গা আনন্দ-উচ্ছ্বাস পেয়ে বসেছিল বাভারিয়ানদের। কিন্তু ওয়েডার ব্রেমেনের স্টেডিয়ামে যে দর্শক শূন্য। কিন্তু তাতে কি আর আসে যায়। শিরোপা ধরে রাখার উৎসবটা ফাঁকা স্টেডিয়ামেই সেরেছে কোচ হানসি ফ্লিকের দল।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের দ্বিতীয় ক্লাব হিসেবে টানা অষ্টম লিগ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করল এ জার্মান জায়ান্ট। ২০১৩ থেকে ২০২০ টানা অষ্টম শিরোপা ধরা দিল বায়ার্নের হাতে। সব মিলিয়ে রেকর্ড ৩০তম লিগ শিরোপা ঘরে তুলল তারা। ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রথম টানা আটটি সেরি এ শিরোপা জেতে জুভেন্টাস।

মঙ্গলবার রাতে (১৬ জুন) স্বাগতিক ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে ১-০ গোলের জয় ছিনিয়ে নিয়েছে বায়ার্ন। সুবাদে জার্মান লিগে টানা ১১তম জয়ে পরিষ্কার দশ পয়েন্টের লিড এখন তাদের। এতেই শিরোপা নিজেদের করে নিয়েছে বায়ার্ন। ফলে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড বাকি তিন ম্যাচ থেকে সর্বোচ্চ নয় পয়েন্ট পেলেও লাভ নেই।

জেরোম বোয়াটেঙ্গের চিপ পাস বুক দিয়ে ঠেকিয়ে ব্রেমেনের জালে জড়িয়ে বায়ার্নকে কাঙ্ক্ষিত জয় এনে দেন রবার্ট লেওয়ানডোস্কি। চলতি মৌসুমে এ পোলিশ তারকার এটি ৩১তম লিগ গোল। এতেই অপেক্ষার পর্ব শেষ হয়েছে অতিথি দলের। দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জয়ের রুপালি হাসি হেসেছে বায়ার্ন।

ম্যাচের শেষ ১১ মিনিট অবশ্য বায়ার্নকে খেলতে হয়েছে দশ জন নিয়ে। দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন আলফোনসো ড্যাভিয়েস।

এ সম্পর্কিত আরও খবর