জয়ের রঙে রঙিন ম্যানসিটির প্রত্যাবর্তন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 15:47:22

প্রিমিয়ার লিগের প্রত্যাবর্তনের রাতে জয় পেল ম্যানচেস্টার সিটি। দর্শক শূন্য ইতেহাদ স্টেডিয়ামে কোচ পেপ গার্দিওলার দল বেশ স্বাচ্ছন্দ্যেই হারিয়েছে আর্সেনালকে। জয়টা এসেছে ৩-০ গোলে।

ম্যাচ শুরুর আগে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনকে সমর্থন জানিয়ে দশ সেকেন্ডের জন্য দুদলের ফুটবলার ও ম্যাচ অফিসিয়ালরা হাঁটু গেড়ে বসে পড়েন মাঠে। বৈশ্বিক করোনাভাইরাস মহামারীতে যারা মারা গেছেন তাদের স্মরণে এক মিনিটের নীরবতাও পালন করা হয় ম্যাচের আগে।

করোনাভাইরাস যুদ্ধে সামনে থেকে লড়ে যাওয়া চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের শ্রদ্ধাঞ্জলি জানাতে ফুটবলার ও ম্যাচ অফিসিয়ালদের জার্সির সামনে ছিল হার্ট আকৃতির এনএইচএস ব্যাজ। জার্সির পিছনে ফুটবলারদের নামের বদলে লেখা ছিল ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান।

প্রথমার্ধের ইনজুরি টাইমে রাহিম স্টারলিং’র গোলে লিড পায় স্বাগতিক ম্যানসিটি। বিরতির পর পরই পেনাল্টি থেকে গোল ব্যবধান দ্বিগুন করেন কেবিন ডি ব্রুইনে। পরে ৯০+১ মিনিটে গোল ব্যবধান ৩-০ তে নিয়ে যান ফিল ফোডেন।

বিরতির পর রিয়াদ মাহরেজকে পিছন থেকে টেনে ধরেন ডেভিড লুইস। এ অপরাধে লাল কার্ড দেখে মাঠ থেকে বিদায় নেন আর্সেনালের এ ডিফেন্ডার। সুবাদে ম্যানসিটি পেয়ে যায় পেনাল্টি। সেই সুযোগ ঠাণ্ডা মাথায় কাজে লাগান কেভিন ডি ব্রুইনে।

ম্যানসিটির গোলরক্ষক এডারসনের সঙ্গে সংঘর্ষে ঘাড়ে চোট পেয়েছেন এরিক গার্সিয়া। স্প্যানিশ এ ডিফেন্ডারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিষ্যের ইনজুরি নিয়ে বেশ দুশ্চিন্তায় রয়েছেন কোচ গার্দিওলা।

২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এখন ম্যানসিটি।

এ সম্পর্কিত আরও খবর