রোনালদোদের হৃদয় ভেঙে শিরোপা জিতল নাপোলি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 13:20:09

মাঠের লড়াইয়ে ফেভারিট ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। কিন্তু স্নায়ুচাপ ধরে রেখে কাজের কাজ করে নিয়েছে নাপোলি। পেনাল্টি শ্যুট-আউটে ৪-২ গোলে জুভেন্টাসের হৃদয় ভেঙে কোপা ইতালিয়ার শিরোপ জিতে নিয়েছে নাপোলি।

অনেক দিন ধরেই মেজর ট্রফি ধরা দিচ্ছিল না আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সাবেক এ ক্লাবের হাতে। অবশেষে ছয় মৌসুম পর কোপা ইতালিয়া দিয়ে কাটল তাদের মেজর শিরোপা খরা।

নাপোলির হয়ে জয়সূচক স্পট-কিক নেন আরকাদিউজ মিলিক। তার আগে নিশানা ভেদ করেন লোরেনজো ইনসিগনে, মাত্তেও পোলিতানো ও নিকোলা মাকুসিমোভিচ। তবে জুভেন্টাসের প্রথম দুটি পেনাল্টিই মিস হয়ে যায়। প্রথমেই পেনাল্টি মিস করেন পাওলো দিবালা। তারপর আর্জেন্টাইন এ তারকার ব্রাজিলিয়ান সতীর্থ ডানিলো বল উড়িয়ে দেন গোলবারের ওপর দিয়ে।

দর্শক শূন্য স্তাদিও অলিম্পিকোতে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৯০ মিনিটের ম্যাচ থেকে যায় অমীমাংসিত। অতিরিক্ত সময়েও কোনো দলই পায়নি গোলের দেখা। তাই ম্যাচের ভাগ্য নির্ধারণের জন্য বেছে নেওয়া পেনাল্টি হয় শ্যুট-আউট।

এটি নাপোলির কোচ জেনারো গাত্তুসোর ক্যারিয়ারের প্রথম মেজর ট্রফি। ছয় মৌসুম পর নাপোলিও জিতল তাদের প্রথম মেজর ট্রফি। অন্য দিকে সুযোগ পেয়েও শিরোপা জয়ের রুপালি হাসি দিতে ফের ব্যর্থ হলেন জুভ কোচ মাউরিজিও সারি। মাঠে থেকেও ট্রফি ছিনিয়ে নিতে ব্যর্থ হলেন সিআর সেভেনও।

এ সম্পর্কিত আরও খবর