কোভিড-১৯ পজিটিভ জোকোভিচ ও তার স্ত্রী

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:48:44

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। করোনায় পজিটিভ হয়েছেন তার স্ত্রী জেলেনাও। মঙ্গলবার এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান এ টেনিস প্লেয়ার নিজেই।

বলকান অঞ্চলে জোকোভিচের আদ্রিয়া ট্যুর প্রদর্শনী টুর্নামেন্টে খেলায় এর আগে করোনায় পজিটিভ হয়েছেন ক্রোয়েশিয়ার বোর্না কোরিচ, বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ ও ভিক্টর ট্রয়স্কি।

৩৩ বছরের এই সার্বিয়ান তারকা বলেন, ‘বেলগ্রেডে পৌঁছেই করোনা পরীক্ষা করতে হয়েছে আমাদের। আমার রিপোর্ট পজিটিভ এসেছে। একই অবস্থা জেলেনারও (স্ত্রী)। তবে বাচ্চাদের রিপোর্ট নেগেটিভ এসেছে।’ তবে জোকোভিচের শরীরে করোনার কোনো উপসর্গ নেই।

বিশ্ব টেনিসাঙ্গনে করোনার ছোবলে দুঃখ প্রকাশ করেছেন জোকোভিচ। সঙ্গে সবার সুস্থতার জন্য করেছেন প্রার্থনাও, ‘যারা আক্রান্ত হয়েছেন তাদের সবার কাছে আমি প্রচণ্ড দুঃখিত। প্রত্যাশা করছি, কারোর শারীরিক অবস্থার অবনতি হবে না। সবাই সুস্থ হয়ে যাবেন। ১৪ দিনের জন্য আমি স্বেচ্ছা-অন্তরণে থাকব। পাঁচ দিন পর ফের পরীক্ষা করাবো।’

টুর্নামেন্টের উদ্বোধনী লেগ চলাকালে গ্যালারি ছিল দর্শকে পূর্ণ। নেটে খেলোয়াড়রা একে অন্যকে আলিঙ্গন করেছেন। খেলেছেন বাস্কেটবল। এক সঙ্গে ছবি তোলার জন্য দিয়েছেন পোজ। এবং উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনেও।

সার্বিয়া ও ক্রোয়েশিয়াতে লকডাউন শিথিল হয়েছে টুর্নামেন্ট শুরুর কয়েক সপ্তাহ আগে। কিন্তু কোনো দেশের খেলোয়াড়রাই সামাজিক দূরত্বের নিয়ম মানেননি।

যদিও জোকোভিচের টেনিস টুর্নামেন্ট আয়োজনের উদ্দেশ্য ছিল মহৎ। অভাবী খেলোয়াড়দের জন্য তহবিল গড়তে চেয়েছিলেন তিনি।

বেলগ্রেডে খেলোয়াড়দের জন্য রাতে পার্টির আয়োজনও করেছিলেন জোকোভিচ। অন্য অংশগ্রহণকারীদের সঙ্গে তার নাচের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ সম্পর্কিত আরও খবর