শ্রীলঙ্কা সফরও স্থগিত মুশফিক-তামিমদের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 14:17:19

করোনাভাইরাস আরও একটা সিরিজ কেড়ে নিয়েছে বাংলাদেশের। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পর আপাতত খেলা হচ্ছে না শ্রীলঙ্কার সঙ্গেও। জুলাইয়ে দ্বীপ দেশটিতে সফরের কথা থাকলেও প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণের সময় স্থগিত হয়ে গেল এই সিরিজ।

এর আগে মঙ্গলবার নিউজিল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্মতিতে থমকে যায় আরেক সিরিজ। জানা যায় আগস্ট-সেপ্টেম্বরের সেই সফরে আসছে না কিউই ক্রিকেট দল।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) ভবিষ্যৎ সফর সূচি জানাচ্ছিল- এই জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের কথা বাংলাদেশ দলের। কিন্তু বুধবার আইসিসি জানাল- জুলাইতে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত।

বিবৃতিতে তারা জানায়- ‘জুলাইয়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের কথা থাকলেও সেটি আপাতত স্থগিত করা হয়েছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন একইসঙ্গে জানান এটিও দুই বোর্ডের সম্মতিতে হয়েছে। করোনা কাল দুই বোর্ডই সম্মত থাকায় সিরিজটা স্থগিত হলো। তিনি বলেন, 'দেখুন, এটি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। কারণ ওরা আয়োজক। আমার বলাটা ঠিক হবে না। নিউজিল্যান্ডের সঙ্গে যে সিরিজটা সেটার আয়োজক আমরা ছিলাম বলে আমরা জানিয়েছি। কিন্তু এটা ওরা জানাবে।' তার মানে এখন আনুষ্ঠানিক ঘোষণাটা শুধু বাকি।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার কথা ছিল মুশফিকুর রহিম ও তামিম ইকবালদের। যেখানে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনায় সর্বনাশ।

সব মিলিয়ে এ কারণে পাঁচটি সিরিজ বাতিল হলো টাইগারদের। পাকিস্তান, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজের পর এবার থমকে গেল শ্রীলঙ্কা সফর।

এ সম্পর্কিত আরও খবর