লকডাউনে পিএসজি’র চার জনকে ছোবল মেরেছিল করোনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 01:49:54

ফরাসি লিগ ওয়ানের চলতি মৌসুম বাতিল হয়েছে গত এপ্রিলে। পয়েন্ট তালিকার ভিত্তিতে এগিয়ে থাকা প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) পেয়েছে চ্যাম্পিয়নের তকমা। তবে বাকি রয়ে গেছে ফ্রেঞ্চ কাপ, ফরাসি লিগ কাপ ও চ্যাম্পিয়নস লিগের খেলা। সেজন্য চলতি সপ্তাহেই অনুশীলনে নামার কথা রয়েছে নেইমারদের।

অনুশীলনে নামার আগেই খারাপ খবর দিয়েছে পিএসজি। তাদের তিন জন ফুটবলার ও এক জন স্টাফ করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন। তবে তাদের পরিচয় জানা যায়নি।

পিএসজি এক বিবৃতিতে জানিয়েছে, লকডাউনের সময় তারা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের শরীরে উপসর্গও ছিল। কিন্তু কেউ কারোর সংস্পর্শে আসেননি। তারা এখন আর সংক্রামক নন। তাই অনুশীলনে ফিরতে পারবেন সবাই।

অনুশীলনে ফেরার আগে করোনা পরীক্ষা হয়েছে এফসি তুলোতেও। ফরাসি এই ক্লাবের চার জন ফুটবলার করোনায় পজিটিভ ধরা পড়েছেন। সবাই আইসোলেশনে আছেন। ছয় দিন পর বাকিদের করোনা পরীক্ষা হবে। তবে কারোর পরিচয় জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করার কথা পিএসজি’র।

কোচ টমাস টাচেলের দল চ্যাম্পিয়নস লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে বৈশ্বিক করোনাভাইরাস মহামারী শুরুর আগেই। আগস্টে ক্লাব বিশ্বকাপের আদলে ইউরোপ সেরাদের লড়াইয়ে পর্দা নামবে লিসবনে। টুর্নামেন্টের শেষ ষোল পর্বের চারটি ম্যাচ অবশ্য এখনো বাকি রয়েছে।

তার আগে ২৪ জুলাই সেন্ট এতিয়েন্নের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনাল খেলবে পিএসজি। ৩১ জুলাই ফরাসি লিগ কাপের ফাইনালে পিএসজি’র প্রতিপক্ষ অলিম্পিক লিঁও।

এ সম্পর্কিত আরও খবর