সময়টা এখন লিভারপুলের- আনন্দে ভাসছেন সালাহ

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 12:35:59

আগের ম্যাচে ইনজুরির কারণে একাদশে ছিলেন না। অ্যানফিল্ডে একাদশে জায়গা পেলেন। খেললেন। গোল করলেন। ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিল লিভারপুল। সেই সঙ্গে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা থেকে মাত্র দুই পয়েন্ট দুরে এখন দ্য রেডরা।

৩০ বছর পর প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপ ট্রফি থেকে আর মাত্র হাত বাড়ানো দূরত্বে দাঁড়িয়ে লিভারপুল। দলের এই কৃতিত্বে আনন্দে ভাসছেন মিসরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। লিভারপুলের এই সাফল্যের অন্যতম অংশীদার যে তিনিও। সেই আনন্দের উচ্ছ্বাস গোপন রাখার কোনো চেষ্টাই করলেন না এই তারকা- ‘সত্যিই দারুণ লাগছে। লিভারপুলে যোগ দেওয়ার পর থেকেই আমি বলেছিলাম এই ক্লাবের হয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিততে চাই। পেছনের লম্বা সময় ধরে লিভারপুল লিগ ট্রফি জেতেনি। এবার সেই সময় এসেছে। এখন প্রিমিয়ার লিগে সময়টা লিভারপুলের।’

মিসরীয় এই তারকা ২০১৭ সালে ইতালির রোমা থেকে লিভারপুলে যোগ দেন। বছরটা দুর্দান্ত কাটে তার। ফুটবল বিশ্ব চিনল নতুন এক তারকাকে। লিগে ৩৬ ম্যাচে ৩২টি গোল করেন সালাহ। লিভারপুলে উইঙ্গার এবং স্ট্রাইকার এই দুই পজিশনেই নিজেকে মেলে ধরেন সালাহ। পরের মৌসুমেও দারুণ ফর্ম ছিল তার। প্রিমিয়ার লিগে সাদিও মানে ও ইমেরিক আবেমায়াংয়ের সঙ্গে যৌথভাবে ২২ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন। ২০১৯ সালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিও জিতে মোহাম্মদ সালাহ’র লিভারপুল। সেই বছরই প্রিমিয়ার লিগ ফুটবল জয়েরও খুব কাছে পৌঁছেছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত সেই লড়াইয়ে জেতে ম্যানচেস্টার সিটি।

সেই প্রসঙ্গে সালাহ বলছিলেন- ‘গেল বছরও আমাদের প্রিমিয়ার লিগের ট্রফি জেতার ভালো একটা সম্ভাবনা ছিল। কিন্তু ম্যানচেস্টার সিটি খুব ভালো ফুটবল খেলে চ্যাম্পিয়ন হয়। তবে এখনকার সময়টা আমাদের।’

এটা প্রায় নিশ্চিত যে লিভারপুল এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হচ্ছে। সামনের ৭টি ম্যাচ থেকে তাদের চাই আর মাত্র দুই পয়েন্ট! ২৫ জুন, বৃহস্পতিবার রাতে ম্যানসিটি যদি চেলসিকে হারাতে না পারে তাহলে সেই ম্যাচ শেষেই লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে। আর যদি রাতের ম্যাচে সিটি জিতে যায় তাহলে লিভারপুলকে ২ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে। ২ জুলাই ম্যানচেস্টার সিটির মাঠে ম্যাচেই ট্রফি জয়ের আনন্দে ভাসতে পারে লিভারপুল।

তবে ৩০ বছর পর লিগ ট্রফি জিততে চলা ক্লাবটি এই আনন্দ ক্লাবের সমর্থকদের সঙ্গে যথানিয়মে উদযাপনও করতে পারছে না। করোনাভাইরাসের কারণে লিগের সব খেলা এখন দর্শক শূন্য গ্যালারিতে হচ্ছে।

লিগ ট্রফি জেতার পর খোলা বাসে করে শহরে ঘুরে বেড়ানোর চিরায়িত উৎসব-আনন্দ থেকেও বঞ্চিত হচ্ছে লিভারপুল। ঘরে বসেই চিয়ার্স করবেন দ্য রেড সমর্থকরা!

এ সম্পর্কিত আরও খবর