গোলপোস্টে তিন শট, পয়েন্ট হারাল ম্যান সিটি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 10:32:29

ঢাকা: ম্যাচের যে ফল তাতে হতাশ হওয়ার মতো অনেক কিছুই ছিল পেপ গার্দিওয়ালার জন্য। কিন্তু ম্যানচেস্টার সিটির কোচ ড্র ম্যাচে পয়েন্ট হারিয়েও যা বললেন তাতে বোঝা গেল যে খুব একটা মন খারাপ নেই তার!

বর্তমান চ্যাম্পিয়নরা চলতি লিগে প্রথমবারের মতো পয়েন্ট হারাল। ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স এমন শক্তিশালী কোনো দল নয় যে, ম্যানচেষ্টার সিটিকে হারিয়ে দেবে! অথচ ম্যাচের এক পর্যায়ে জয়ের সম্ভাবনাও দারুণ তৈরি করেছিল উলভসরা। তবে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ম্যাচ জিততে পারেনি তারা।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। ভাগ্য ভালো থাকলে এই অর্ধে ২-০ গোলে এগিয়ে যেতে পারতো ম্যান সিটি। সার্জিও আগুয়োরো ও রাহিম স্টার্লিংয়ের দু’টি শট উভলসের পোস্টে লেগে ফেরত আসে! উল্টো বিরতির পর ম্যান সিটি পিছিয়ে পড়ে। জোয়ো মাউতিনহো দুর পোস্টে ক্রস ফেলেন। ঝাঁপিয়ে পড়ে নিচু হয়ে ডাইভ দিয়ে সেই ক্রসে মাথা ছুঁইয়ে গোল করার চেষ্টা করেন উইলি বোলি। বল তার মাথায় লাগে ঠিকই, কিন্তু মাথায় লাগার পর হাতও স্পর্শ করে বল জালে যায়। সিটির খেলোয়াড়রা হ্যান্ডবলের আবেদন করলেও রেফারি গোলের বাঁশি বাজান। মিনিট খানেক পরে উভলসের ডি বক্সে ডেভিড সিলভা ফাউলের শিকার হন। কিন্তু রেফারি সেটা এড়িয়ে যান। নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হয় সিটি।

নিজ মাঠে গ্যালারি থেকে দারুণ সমর্থন পায় উলভস। এগিয়ে যাওয়ার পর তারা গুটিয়ে না গিয়ে আক্রমণাত্মক ফুটবলই খেলে। গোল শোধের জন্য সিটিও ততক্ষণে মরিয়া।

৬৯ মিনিটে সমতাসূচক গোল পায় সিটি। ফ্রিকিক থেকে উলভসের পোস্টে বল উড়ে আসে। হেড করার জন্য একসঙ্গে অনেকে লাফ দিলেও উচ্চতায় সবাইকে ছাড়িয়ে যান আইমেরিক লাপোর্তে। তার দুর্দান্ত হেডে বল জালে, ১-১। ডাগআউটে কোচ পেপ গার্দিওয়ালা যেন স্বস্তির নিঃশ্বাস পেলেন। লাপোর্তের এই গোলেই ম্যাচ থেকে পয়েন্ট নিয়ে ফিরল ম্যান সিটি। ভাগ্য সঙ্গে ছিলো না বলেই এই ম্যাচে পুরো তিন পয়েন্ট পেল না চ্যাম্পিয়নরা। ম্যাচের ইনজুরি টাইমের শেষ মিনিটে গোলের একটা সুযোগ এসেছিল ম্যান সিটির সামনে। ৩০ গজ দূর থেকে ফ্রিকিক নেন সার্জিও আগুয়োরো। সামনে দাঁড়ানো ডিফেন্ডারদের মানবপ্রাচীর এবং গোলপোস্টে গোলকিপার সবাইকে আগুয়োরোর সেই শট পরাস্ত করলেও ক্রসপিচকে যে হারাতে পারেনি! ক্রসপিচে বল লেগে ফিরে আসে। নিশ্চিত গোল থেকেও বঞ্চিত হয় ম্যান সিটি।

আরেকবার গোল মিসের আক্ষেপে পুড়ল চ্যাম্পিয়নরা। এই ম্যাচে সিটির সঙ্গে সবকিছুই ছিল, কেবল ছিল না ভাগ্য!

এ সম্পর্কিত আরও খবর