সিটির লিগ রাজ্যত্ব এখন লিভারপুলের দখলে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 08:22:56

সাত হারের তেতো স্বাদ নিয়ে চেলসির মাঠ সফরে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু জয় নিয়ে ফিরতে পারল না কোচ পেপ গার্দিওলার দল। স্টামফোর্ড ব্রিজে ২-১ গোলের পরাজয় বরং তাদের হারের সংখ্যাটাই বাড়িয়ে দিলো।

গত দুই মৌসুমে সিটি যেখানে মাত্র ছয়টি লিগ ম্যাচ হেরেছিল। সেখানে চলতি মৌসুমে সব মিলিয়ে হেরেছে আট ম্যাচ। এই আট হারই মূলত শিরোপা লড়াই থেকে ছিটকে দিয়েছে ম্যানসিটিকে। তাই তো সাত ম্যাচ হাতে রেখে ২৩ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করল লিভারপুল। অবশেষে ৩০ বছর পর প্রিমিয়ার লিগ শিরোপার খরা কাটাল তারা।

সিটির জয়ই কেবল পারত দ্য রেড শিবিরের শিরোপা উৎসব পিছিয়ে দিতে। সেক্ষেত্রে ২ জুলাই পর্যন্ত অপেক্ষায় থাকতে হতো লিভারপুলকে। শিরোপা জয়ের উৎসব জমা থাকত ম্যানসিটির ঘরে মাঠের ম্যাচ পর্যন্ত। কিন্তু নাহ। তেমনটা হয়নি। উল্টো হেরে লিগ ফুটবলে দুই বছরের রাজ্যত্ব হারাল সিটি।

ম্যাচের ৩৬ মিনিটে ক্রিশ্চিয়ান পিউলিসিকের গোলে এগিয়ে যায় কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। কিন্তু ৫৫ মিনিটে কেভিন ডি ব্রুইনের গোলে সমতায় ফেরে ম্যানসিটি। তবে ম্যাচ শেষ হওয়ার ১২ মিনিট আগেই লিভারপুলের শিরোপা নিশ্চিত হয়ে যায়। সঙ্গে নিশ্চিত হয় সিটির হার। কেননা হ্যান্ডবলের জন্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সিটির ফার্নান্দিনহো। পেনাল্টির সুযোগটা কাজে লাগাতে বিন্দু মাত্র ভুল করেননি দ্য ব্লুজ শিবিরের উইলিয়ান।

শীর্ষ চারে রয়েছে যথাক্রমে কোচ ইয়ুর্গেন ক্লপের লিভারপুল (৮৬ পয়েন্ট), পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি (৬৩ পয়েন্ট), লেস্টার সিটি (৫৫ পয়েন্ট) ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি (৫৪ পয়েন্ট)। পাঁচে ম্যানচেস্টার ইউনাইটেড (৪৯ পয়েন্ট)।

এ সম্পর্কিত আরও খবর