ছুটি বলে কিছু নেই তামিমের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:12:48

তিনি কেন দেশসেরা ব্যাটসম্যান সেটা বারবারই প্রমাণ দিচ্ছেন। সবাই যখন ঈদের আমেজে ঘুরে বেড়াচ্ছেন তখনো অনুশীলনে ব্যস্ত তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে এখন তিন সপ্তাহের ছুটিতে রয়েছেন ক্রিকেটাররা। ঈদ আনন্দে বুঁদ হয়ে আছেন সবাই। তামিম নিজ শহর চট্টগ্রাম থেকে শুক্রবার রাতে ঢাকায় ফিরেছেন। তবে এরপরই শনিবার মিরপুর হোম ক্রিকেটে নিজ উদ্যেগে বোলিং মেশিনের সাহায্যে নেমে পড়েন অনুশীলনে।

প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩১ ক্রিকেটারদের নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেটের প্রস্তুতি। প্রথম চার-পাঁচদিন কন্ডিশনিং ক্যাম্প এরপর ১ সেপ্টেম্বর থেকে স্কিল ট্রেনিং। তার আগেই নিজেকে ব্যস্ত করে ফেলেছেন তামিম।

শনিবার বেশিরভাগ সময় নেটে ব্যাটিং অনুশীলনে মগ্ন থাকেন তামিমকে। অনেকটা সময় ধরে স্লাইড ব্যাটিং করেন এ বাঁহাতি। তার ব্যাটিং দেখে আসলে কারোরই আর বুঝতে বাকি নেই, আরব আমিরাতের তুলনামূলক স্লো ও লো বাউন্সি পিচের কথা মাথায় রেখেই যতটা সম্ভব কাভার, মিডঅফ, মিডঅন ও স্ট্রেইট ড্রাইভ ঝালিয়ে নিতে চেষ্টা করছেন এ বাঁহাতি।

কুরবানির ঈদের আগেও নিজ উদ্যেগে তামিমকে দেখে যেত হোম অব ক্রিকেটে অনুশীলনে। আগামী মাসের মাঝামাঝি সময়ে আরব আমিরাতে বসছে এশিয়া কাপ। সেখানে দেশের জার্সিতে জ্বলে উঠার ফের জ্বলে উঠতে চাইছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে সেভাবে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি তামিম। কিন্তু ওয়ানডে ও টি-টুয়েন্টিতে এ বাঁহাতি নিজেকে খুঁজে পান। এবার সেই ধারাবাহিকতা তিনি ধরে রাখতে চান এশিয়া কাপে।

সত্যিকার অর্থেই এ কারণে ছুটি বলে কিছু যেন নেই তামিমের। প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে মগ্ন দেশের হয়ে তিন ফরম্যাটেই সবচেয়ে বেশি রান করা এই ব্যাটসম্যান।

এ সম্পর্কিত আরও খবর