সাত পয়েন্টে এগিয়ে রোনালদোর জুভেন্টাস

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:48:05

ক্রিশ্চিয়ানো রোনালদো খেললেন। পেলেন গোলের দেখা। শুধু সিআর সেভেন একা নন। গোল পেলেন তারকা সতীর্থ পাওলো দিবালা ও গনজালো হিগুয়েইনও। তিন সুপারস্টারের যৌথ প্রচেষ্টায় ফল যা হবার তাই হলো। শুক্রবার রাতে জুভেন্টাসের ঘরের মাঠে প্রতিপক্ষ এফসি লিচ রীতিমতো উড়ে গেল ৪-০ গোলে।

দশ জনের লিচের বিপক্ষে দুরন্ত এ জয়ে সেরি এ শিরোপা জয়ের লড়াইয়ে পরিষ্কার সাত পয়েন্টে এগিয়ে গেল জুভেন্টাস।

প্রথমার্ধেই দশ জনের দলে পরিণত হলে শক্তি কমে যায় সফরকারী লিচের। ফাউল করায় ফ্যাবিও লুসিওনি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন।

বিরতির পরপরই বক্সের বাইরে থেকে দুর্বার শটে নিশানা ভেদ করেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার দিবালা। শক্তিশালী পেনাল্টি শটে স্বাগতিকদের উচ্ছ্বাসে ভাসিয়ে দেন পর্তুগিজ ফুটবল মহাতারকা রোনালদো।

সোমবার বলোনার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচে পেনাল্টি থেকে গোল করে ছিলেন রোনালদো। ফলে পরপর দুই ম্যাচে পেনাল্টি থেকে প্রতিপক্ষের জালে বল জড়ালেন পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ী। এনিয়ে চলতি মৌসুমে ২৪ লিগ ম্যাচ খেলে ২৩ গোল করলেন রোনালদো। কোপা ইতালিয়ার সেমিফাইনালের ফিরতি লেগে এসি মিলানের বিপক্ষে অবশ্য পেনাল্টি মিস করে ছিলেন এ মেগাস্টার।

গোল ব্যবধান ৩-০ তে নিয়ে যান বদলি হিসেবে মাঠে নামা হিগুয়েইন। মাথা ছুঁয়ে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা স্বাগতিকদের জন্য চতুর্থ গোল উপহার দেন ডিফেন্ডার ম্যাথিস ডি লিগত।

২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে সাত পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে এখন লাৎসিও (৬২ পয়েন্ট)। শনিবার ফিওরেন্তিনাকে হারালে পয়েন্ট ব্যবধান চারে নিয়ে আসবে তারা।

এ সম্পর্কিত আরও খবর