‘ফাঁড়া’ কাটিয়ে জিতল বার্সেলোনা

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 05:06:33

ম্যাচ জয়ের ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি বা ভিএআর’ কে একটা ধন্যবাদ জানাতেই পারে বার্সোলোনা! ইনজুরি টাইমে কিকোর হেডে সমতাসূচক একটা গোল বার্সার জালে জড়ায় রিয়াল ভ্যালাদোলিদ। কিন্তু ভিএআর’ এর সহায়তা নেয়ার পর মাঠের রেফারি সেই গোলের সিদ্ধান্ত বাতিল করে অফসাইডের বাঁশি বাজান। বার্সা ম্যাচ জিতে ১-০ গোলে।

কষ্টকর জয়ই বটে!

ম্যাচের প্রথমার্ধে গোল হয়নি। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর বার্সা গোলের খোঁজে আক্রমনের তেজ আরও বাড়িয়ে দেয়। ৫৯ মিনিটের সময় ডেম্বেলের গোল বার্সার সমর্থকদের মুখে হাসি এনে দেয়। সার্গি রবার্তোর হেড থেকে পাওয়া বলে ওসমানে ডেম্বেলে জোরালো শটে বার্সাকে গোল এনে দেন। গোলের সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজও। ম্যাচের ৮০ মিনিটের সময় সুয়ারেজের শট ভ্যালাদোলিদের জালেও যায়। কিন্তু রেফারি জানান, সুয়ারেজ অফসাইডে ছিলেন। গোল বাতিল!

চলতি মৌসুম টানা দুই ম্যাচেই জয়ে শুরু করল বার্সা। প্রথম ম্যাচে অ্যালাভেসকে হারায় তারা ৩-০ গোলে। দ্বিতীয় ম্যাচে রিয়াল ভ্যালাদোলিদের ফাঁড়াও কাটল।

প্রতিপক্ষ হিসেবে ভ্যালাদোলিদ প্রায় সময়ে বার্সার জন্য সমস্যার অন্য নাম। চার বছর আগে এই দলের কাছেই ১-০ হেরে গিয়ে লিগ শিরোপা থেকে ছিটকে পড়েছিল বার্সা। তাও আবার মেসি, নেইমার ও ফেব্রেগাসকে একাদশে খেলিয়ে!

শনিবার রাতের ম্যাচে ভ্যালাদোলিদের গোলকিপার জর্ডি মাসিপ দুর্দান্ত কয়েকটি গোল রক্ষা করেন। সুয়ারেজ ও ফিলিপ কুটিনহোকে দুটো নিশ্চিত গোল থেকে বঞ্চিত করে মাসিপ। আর বার্সার ডিফেন্সও বারকয়েক কাঁপিয়ে দেন ভ্যালাদোলিদ স্ট্রাইকার ইনস উনাল। ম্যানচেস্টার সিটির সাবেক এই ফরোয়ার্ড প্রথমার্ধে বার্সার পোস্ট লক্ষ্য করে দারুণ একটা শট নিয়েছিলেন। বার্সার ভাগ্য ভাল গোলপোস্টের সামান্য ওপর দিয়ে বল বাইরে চলে যায়। দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ার পর কিকোর একটা হেডে ম্যাচে প্রায় সমতা নিয়েই এসেছিল ভ্যালাদোলিদ। গোল করার প্রায় সবচেষ্টাই ভ্যালাদেলিদ করে। কিন্তু গোলের দেখা মিলেনি।

ভ্যালাদোলিদের মাঠ থেকে পুরো পয়েন্ট নিয়ে ফিরতে পেরে বার্সোলোনা যেন হাঁফ ছেড়ে বাঁচল-বড় ফাঁড়া কাটল!

এ সম্পর্কিত আরও খবর