শেষ ম্যাচে শিরোপার সঙ্গে বায়ার্নের গোলের সেঞ্চুরি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 15:44:16

শিরোপা তো আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বায়ার্ন মিউনিখের। দুই ম্যাচ বাকি রেখেই টানা অষ্টম ও সব মিলিয়ে রেকর্ড ৩০তম বুন্দেসলিগা ট্রফি নিজেদের করে নিয়েছিল কোচ হানসি ফ্লিকের দল।

তাই বাকি ম্যাচ দুটি বাভারিয়ানদের জন্য ছিল শুধুই আনুষ্ঠানিকতা। কিন্তু তারপরও ম্যাচ দুটি জার্মান চ্যাম্পিয়নদের কাছে মোটেই গুরুত্বহীন ছিল না। যার প্রমাণ ম্যাচ দুটির ফলাফল। আগের ম্যাচে ফ্রেইবুর্গকে ৩-১ গোলে হারায় বায়ার্ন।

শনিবার (২৭ জুন) রাতে লিগে নিজেদের শেষ ম্যাচ বায়ার্ন জিতল নিজেদের স্টাইলে। স্বাগতিক প্রতিপক্ষ উলফসবুর্গকে ধসিয়ে দিলো ৪-০ গোলে। দুরন্ত এই জয়েই শেষ হলো এ জার্মান জায়ান্টের চলতি লিগ মৌসুম। তাই ম্যাচ শেষে বায়ার্ন বুঝে পেল তাদের শিরোপা।

কিংসলে কোমান ও মিকেল কুইস্যান্স প্রথমার্ধেই বায়ার্নকে গোল এনে দেন। পরে রবার্ট লেওয়ানডোস্কি পেনাল্টি থেকে পেয়ে যান চলতি মৌসুমে লিগে নিজের ৩৪তম গোলের সন্ধান। টমাস মুলার জয়ের ব্যবধান নিয়ে যান ৪-০ তে। এ মৌসুমে এটি বায়ার্নের শততম লিগ গোল।

অন্য ম্যাচে সাবেক লেস্টার স্ট্রাইকার আন্দ্রেজ ক্রামারিচ একাই করেন চার গোল। তার দুর্দান্ত নৈপুণ্যে বুন্দেসলিগার রানার-আপ দল বরুশিয়া ডর্টমুন্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হোফেনহেইম।

সমান ৩৪ ম্যাচ শেষে বায়ার্ন মিউনিখ (৮২ পয়েন্ট) ও বরুশিয়া ডর্টমুন্ডের (৬৯ পয়েন্ট) সঙ্গে চ্যাম্পিয়নস লিগের টিকিট পেয়েছে আরবি লিপজিগ (৬৬ পয়েন্ট) ও মনচেনগ্ল্যাডবাখ (৬৫ পয়েন্ট)।

এ সম্পর্কিত আরও খবর