টেবিল টেনিস-বিলিয়ার্ডে ব্যস্ত পাকিস্তানি ক্রিকেটাররা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 18:43:06

অনেক নাটকের পর ইংল্যান্ডে পা রেখেছে পাকিস্তান ক্রিকেট দল। তবে এখনই ক্রিকেট মাঠে নামার সুযোগ নেই। কারণ নিয়ম মেনে বাবর আজমদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। হোটেল বন্দী সময়টা ভালো কাটাতে আপাতত টেবিল টেনিস আর বিলিয়ার্ডে নিজেদের ব্যস্ত রাখছেন পাকিস্তানি ক্রিকেটাররা।

গেল সপ্তাহ জুড়েই আলোচনায় ছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। ইংল্যান্ড সফরের আগে দলের ১০ ক্রিকেটার হয়েছিলেন কোভিড-১৯ পজিটিভ। কিন্তু এরপরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরীক্ষার একদিন পর মোহাম্মদ হাফিজ পরীক্ষা করেন। যেখানে তিনি হয়েছিলেন 'নেগেটিভ'! এমন সব ঘটনা পেছনে ফেলে এখন ইংল্যান্ডে রয়েছে পাকিস্তানি ক্রিকেটাররা।

লাহোর থেকে ইংল্যান্ডে উড়ে যায় পাকিস্তান ক্রিকেট দল। ভাড়া করা উড়োজাহাজ পাঠিয়ে বাবর আজমদের নিয়েছে ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

ম্যানচেস্টার হয়ে উস্টারশায়ারে আছে পাকিস্তান দল। সেখানেই কাউন্টি ক্রিকেট ক্লাবের কাছে একটি হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফসহ ৩১ সদস্যের দল। হোটেলেই থাকতে হবে তাদের। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতেই এমনটা করতে হচ্ছে।

এ অবস্থায় ইনডোর গেমস নিয়েই ব্যস্ত ক্রিকেটাররা। তারই চিত্র দেখা যাচ্ছে সোশাল মিডিয়ায়। নিজেদের অফিশিয়াল টুইটার পেজে পিসিবি উস্টারের হোটেলে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ও ভিডিও পোস্ট করেছে।

দেখা যাচ্ছে টেবিল টেনিস ও বিলিয়ার্ডের মতো ইনডোর গেম খেলতেই ব্যস্ত বাবর আজমরা। এমন কী ব্রিফিংয়ের সময়ও সামাজিক দূরত্ব মেনে বসেছেন দলের ক্রিকেটাররা। ১৪ দিন এভাবেই থাকতে হবে তাদের। এরপর মাঠে নামার আগে ফের হবে করোনা পরীক্ষা। ১৩ জুলাই পাকিস্তানি খেলোয়াররা ডার্বিশায়ারে যাবে। এরপর অনুশীলন হবে সেখানেই।

আগস্টে সিরিজ শুরুর আগে পাকিস্তানের ক্রিকেটার ও কোচিং স্টাফদের দুইবার করে হবে করোনা পরীক্ষা। তারপরই মিলবে খেলার সার্টিফিকেট।

এদিকে পজিটিভ হওয়া ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ ফের করোনা 'নেগেটিভ' হয়েছেন। এবার তারা উড়ে যাবেন ইংল্যান্ডে।

এ সম্পর্কিত আরও খবর